জব্বারের বলীখেলায় এবারের চ্যাম্পিয়ন জীবন

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে অনুষ্ঠিত ঐতিহাসিক জব্বারের বলীখেলার ১১৩তম আসরে চ্যাম্পিয়ন হয়েছেন কক্সবাজারের চকরিয়া উপজেলার জীবন বলী। তিনি দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলেন।

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম জেলা পরিষদ চত্বরে জব্বারের বলীখেলার ১১৩তম আসর বসে। জীবন বলী কুমিল্লার শাহজালাল বলীকে হারিয়ে শিরোপা অর্জন করেন। তিনি এর আগে ১০৯তম আসরে চ্যাম্পিয়ন হন।

বিকেল ৩টা থেকে জেলা পরিষদ চত্বরে বলীখেলা শুরু হয়। দেশে বিভিন্নস্থান থেকে ৭২ জন বলী এই প্রতিযোগিতায় অংশ নেন। সর্বশেষ কুমিল্লার শাহজালাল বলী এবং চকরিয়ার জীবন বলীর মধ্যে ফাইনাল খেলা হয়। প্রায় ২০ মিনিট স্থায়ী দুই বলীর শক্তির যুদ্ধে শাহজালাল বলীকে ধরাশায়ী করেন জীবন বলী।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র প্রধান অতিথি হিসেবে বলীয়খেলায় উপস্থিত ছিলেন। খেলার উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। বলীখেলা শেষে বিজয়ীদের গলায় মেডেল, ক্রেস্ট এবং নগদ অর্থ পুরস্কার তুলে দেওয়া হয়।

জব্বারের বলীখেলা উপলক্ষে চট্টগ্রামের লালদিঘীর তীর ঘিরে তিন দিনের বৈশাখী মেলা চলছে। আগামীকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) এই মেলা সমাপ্ত হবে।

পূর্ববর্তী নিবন্ধওয়ালটন ওয়াশিং মেশিন প্রেজেন্টস ‘কাপল গোলস’ অনুষ্ঠানের আড্ডায় তারকা দম্পতিরা
পরবর্তী নিবন্ধবিএনপির কেন্দ্রীয় কমিটিতে ছাত্রদলের সাবেক সভাপতি-সম্পাদক