নারী অফিসিয়ালকে ঢুস মেরে বরখাস্ত ব্রাজিলিয়ান প্রধান কোচ

স্পোর্টস ডেস্ক : বিরতির সময় সহিংস ঘটনায় ডেসপোর্তিভো ফেরোভিয়ারিয়া ও নোভা ভেনেসিয়ার ম্যাচ আলোচিত হলো। দক্ষিণ আমেরিকান লিগের খেলায় এক নারী অফিসিয়ালকে ঢুস মেরে বরখাস্ত হয়েছেন ব্রাজিলিয়ান প্রধান কোচ।

নোভা ভেনেসিয়া ৩-১ গোলে রোববার ফেরোভিয়ারিয়াকে হারিয়ে কাম্পেওনাতো কাপিজাবার সেমিফাইনালে উঠেছে। কিন্তু ব্রাজিলিয়ান পঞ্চম স্তরের এই প্রতিযোগিতায় আলোচিত হলো সহিংস এই ঘটনা।

প্রথমার্ধ শেষ হওয়ার বাঁশি বাজার পর একটি সিদ্ধান্তের বিরোধিতা করে মাঠে ঢুকে পড়েন ফেরোভিয়ারিয়ার কোচ রাফায়েল সোরিয়ানো। নারী লাইন্সম্যান মার্সিয়েল্লির সঙ্গে তর্কাতর্কির এক পর্যায়ে মাথা দিয়ে গুতো দেন তিনি। সঙ্গে সঙ্গে ম্যাচ রেফারি তাকে লাল কার্ড দেখান।

কিছুক্ষণ পর ফেরোভিয়ারিয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে সোরিয়ানোকে বরখাস্তের খবর জানায়, ‘ডেসপোরতিভো ফেরোভিয়ারিয়া জনসাধারণকে অবহতি করতে চায় যে, এই ক্লাব শারীরিক, মৌখিক, নৈতিক কিংবা মানসিক, বিশেষ করে নারীদের বিরুদ্ধে যে কোনো ধরনের সহিংসতার বিরুদ্ধে। আমরা সহকারী রেফারি মার্সিয়েল্লি নেত্তোর প্রতি সহানুভূতি জানাই। আমরা আপনাদের আরো জানাতে চাই যে যা ঘটেছে, তার জন্য কোচ রাফায়েল সোরিয়ানোকে ক্লাব থেকে বরখাস্ত করা হয়েছে।’

পূর্ববর্তী নিবন্ধএনআরবিসি ব্যাংকের ১৫ শতাংশ ডিভিডেন্ড সুপারিশ
পরবর্তী নিবন্ধটি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের সেরা দশে আফ্রিদি