রংপুরের চার নারী ফুটবলার প্রশিক্ষণ নিতে যাচ্ছেন পর্তুগাল

রংপুর প্রতিনিধি : রংপুর সদর উপজেলার ৪ নারী ফুটবলার পর্তুগাল যাওয়ার জন্য মনোনীত হয়েছেন। উন্নত প্রশিক্ষণের জন্য তাদের বিদেশে পাঠানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রীড়া পরিদপ্তর।

বালিকা বিভাগে মনোনীত খেলোয়াড়দের নামের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় স্থান পেয়েছেন রংপুরের ৪ নারী ফুটবলার।

প্রশিক্ষণের জন্য অনূর্ধ্ব-১৭ বালিকা ফুটবলার তালিকায় মনোনীত হয়েছেন নাছরিন আক্তার, মৌরাশি আক্তার, শাম্মি আক্তার ও রেখা আক্তার। তারা ৪ জনই সদর উপজেলার পালিচড়া গ্রামের বাসিন্দা। তারা একই এলাকার সদ্যপুস্কুরিনী যুব স্পোর্টিং ক্লাবের ফুটবলার।

জানা গেছে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে এবং ক্রীড়া পরিদপ্তরের তত্ত্বাবধানে গত বছর অনুষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ১ লাখ ১০ হাজার ৫৬৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করে। সেখান থেকে বাছাই করা প্রতিভাবান ৮০ জন খেলোয়াড়কে চলতি বছরের ১৭ জানুয়ারি থেকে বিকেএসপিতে ২ মাস নিবিড় প্রশিক্ষণ প্রদান করছে ক্রীড়া পরিদপ্তর। বর্তমানে তাদের প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রশিক্ষণে অংশ নেওয়া ৮০ জনের মধ্যে ১১ জনের একটি দল চলতি বছর মে মাসের দিকে দুই মাসের উন্নত প্রশিক্ষণের জন্য পর্তুগাল যাবে।

সেই দলে মনোনীত হওয়ায় আনন্দে দিশেহারা পালিচড়া গ্রামবাসী। নারী ফুটবলের গ্রামখ্যাত এই ইউনিয়নের বাসিন্দারা বলছেন, সদ্যপুস্কুরিনীর মেয়েরা ফুটবলে দিন দিন এগিয়ে যাচ্ছে। অতীতেও অনেক সাফল্য নিয়ে এসেছে। সদ্যপুস্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব বাংলাদেশ নারী লীগে খেলেছে। পর্তুগালে প্রশিক্ষণের সুযোগ পাওয়ার বিষয়টি তাদের আরেকটি বড় সাফল্য।

পূর্ববর্তী নিবন্ধডিজিটাল নিরাপত্তা আইনের কিছু অপব্যবহার হয়েছে : আইনমন্ত্রী
পরবর্তী নিবন্ধমানুষের কথায় নিজের ওপর থেকে বিশ্বাস উঠে গিয়েছিল : শিলা