করিম বেনজেমার গোলে ‘ওয়াইনের’ স্বাদ পাচ্ছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের জন্য এর চেয়ে ভালো রাত আর হতে পারত না। যাদের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের গেল আসর থেকে বিদায় নিতে হয়েছিল, এবার তাদের বুকেই কাঁপন ধরিয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। সেটা সম্ভব হয়েছে ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার হ্যাটট্রিকে। এক সময়ে সমালোচনার তীরে বিদ্ধ হওয়া বেনজেমাই এখন রিয়ালের প্রাণভোমরা।

গোল মেশিন বেনজেমাতে মুগ্ধ রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। ফরাসি তারকাকে উপমা দেওয়ার ভাষা খুঁজে পাচ্ছেন না তিনি। কোচের কাছে বেনজেমা অনেকটা ওয়াইনের মতো। ওয়াইন যেমন সময়ের সঙ্গে আরও উপাদেয় হয়ে ওঠে, বেনজেমাও যেন ঠিক তাই। রিয়াল অধিনায়কের প্রশংসা ঠিক এভাবেই করেছেন কোচ আনচেলত্তি।

স্পোর্টস স্টারের প্রতিবেদন অনুসারে, বেনজেমার প্রশংসায় আনচেলত্তি বলেন, ‘সে (বেনজেমা) ভালো থেকে আরও ভালো হয়ে উঠছে, ঠিক যেন ওয়াইনের মতো। সে এমন একজন, ক্রমে যে নেতৃত্ব ও কর্তৃত্ব দেখাচ্ছে। দলের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।’

এমন একজনকে খেলোয়াড়কে দলে পাওয়া ভাগ্যের ব্যাপার বলে মনে করেন রিয়াল কোচ, ‘শুধু স্ট্রাইকার নয়, খেলোয়াড় হিসেবেও সে গুরুত্বপূর্ণ একজন। সে অনেক গোল করে এবং তা অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে, বল দখলে রাখার ক্ষেত্রেও সে দলে অনেক অবদান রাখে। আমরা সত্যিই খুশি এবং তার মতো একজনকে পাওয়া ভাগ্যের ব্যাপার।’

গতকাল বুধবার দিবাগত রাতে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে চেলসিকে ৩-১ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। দলের তিনটিই গোলটি করেছেন রিয়াল অধিনায়ক বেনজেমা। চেলসির হয়ে মাত্র এক গোল শোধ করেছেন কাই হাভার্টজ।

চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক করা যেকোনো ফুটবলারের জন্য স্বপ্নের ব্যাপার। সে ব্যাপারটিই যেন বেনজেমার কাছে সহজলভ্য। গেল ম্যাচে পিএসজির বিপক্ষে শেষ ষোলোর ফিরতি লেগেই হ্যাটট্রিক করেছেন তিনি। এবার স্টামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষেও করলেন হ্যাটট্রিক। চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে টানা দুই হ্যাটট্রিক করে যেন উড়ছেন এ ফরাসি স্ট্রাইকার।

পূর্ববর্তী নিবন্ধবিএনপির দৃষ্টিসীমা ঘন কুয়াশায় আচ্ছন্ন: ওবায়দুল কাদের
পরবর্তী নিবন্ধসোহেল চৌধুরী হত্যা: আশিষ রায় চৌধুরী কারাগারে