আশুলিয়ায় আগুনে পুড়লো ২৪ টি ঘর

সাভার প্রতিনিধিঃ
সাভারের আশুলিয়ায় রান্না ঘরের আগুন থেকে একটি টিনসেড শ্রমিক কলোনীতে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এসময় আগুন ওই কলোনীর ২৪টি কক্ষ ও ভিতরে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। তবে এঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি। বৃহস্পতিবার রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ঘোষবাগ সরকারি প্রাইমারি স্কুলের পাশে নুর নবীর মালিকানাধীন শ্রমিক কলোনিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
আগুন লাগার খবর দেয়ার প্রায় এক ঘণ্টার পর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এবং আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯ টার দিকে প্রথমে টিনসেড বাড়িটির একটি কক্ষে আগুন লাগে। পরে মুহূর্তের মধ্যে আগুন পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে এবং পরে বিষয়টি ফায়ার সার্ভিসকে জানানো হয়ে। কিন্তু খবর দেওয়ার প্রায় এক ঘণ্টা পর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। পরে আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততোক্ষনে ওই কলোনীর ২৪টি কক্ষ এবং ভিতরে থাকা সমস্ত মালামাল পুড়ে গেছে।
ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার দেওয়ান রাজিব জানান, বৃহস্পতিবার রাতে আশুলিয়ার ঘোষবাগ এলাকায় নুর নবীর মালিকানাধীন শ্রমিক কলোনিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে টিনসেড কলোনির প্রায় ২৪ টি ঘর এবং ভিতরে থাকা সমস্ত মালামাল পুড়ে যায়। প্রাথমিকভাবে রান্না ঘরের আগুন থেকে ওই কলোনীতে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে। ক্ষয়ক্ষতির বিষয়টি তদন্ত সাপেক্ষে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

 

পূর্ববর্তী নিবন্ধগ্রামে গেলে খড়ের ঘর দেখি না: রাশেদ খান মেনন
পরবর্তী নিবন্ধগণতন্ত্রই আজ বন্দি: ফখরুল