সাভারে ফেসবুক লাইভে বিষ পানে যুবককে আত্মহত্যা, স্ত্রীসহ গ্রেপ্তার ৪

সাভার প্রতিনিধিঃ
ফেসবুকে লাইভে এসে রংপুরের এক যুবকের আত্মহত্যার ঘটনায় প্ররোচনা দেয়ার অভিযোগে ঢাকার সাভার থেকে নিহতের স্ত্রীসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার দুপুরে র‌্যাব-৪ এর সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে শুক্রবার ভোরে সাভারের হেমায়েতপুর একতা হাউজিং এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলো- নিহতের স্ত্রী মোছাঃ শামীমা ইয়াসমিন সাথী (২৩), রংপুরের মোঃ শাহজাহান ইসলাম বাদল (৫০), মোঃ ইমদাদুল হক (৩৫) ও মোছাঃ বিথী আক্তার (৩০)। তারা সকলেই আত্মহত্যার প্ররোচনা মামলার এজাহারনামীয় আসামী।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৪ বছর আগে একই থানার পশ্চিম হাগুরিয়ার হাশিম গ্রামের দিনমজুর বাদল মিয়ার মেয়ে শামীমা ইয়াসমিন সাথীকে ভালোবেসে বিয়ে করেন ভুক্তভোগী। বিয়ের পর তাদের সংসারে একটি ছেলে সন্তানের জন্ম হয়। তবে এরপরই তাদের মধ্যে মনোমালিন্য তৈরি হলে ৫ লাখ টাকা ও ভরনপোষণের জন্য অর্থ দাবি করেন তার স্ত্রী। একপর্যায়ে কাউকে না জানিয়ে স্ত্রী তার চাচা মুকুল মিয়ার বাড়িতে চলে যান। সেখানে স্ত্রীকে আনতে গেলে শ্বশুর বাড়ির লোকজন তাকে অপমান-অপদস্ত করে। পরে গত ১২ ফেব্রুয়ারি রংপুরের পীরগাছা থানায় ইমরোজ হোসেন রনি (৩০) নামে ওই যুবক ফেসবুক লাইভে এসে বিষ পানে আত্মহত্যা করেন। এসময় ভুক্তভোগী যুবক তার মৃত্যুর জন্য স্ত্রী, শ্বশুর, চাচা শ্বশুর ও ভায়রা ভাইসহ শ্বশুরবাড়ির আরো কয়েকজনকে দায়ী করেন। পরবর্তীতে আত্মহত্যায় প্ররোচনার সঙ্গে জড়িত আসামীরা ঢাকার সাভারে আত্মগোপনে করে। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে শুক্রবার সাভারের হেমায়েতপুর একতা হাউজিং এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
এ বিষয়ে র‌্যাব-৪ এর সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সাথে জড়িত থাকার স্বীকার করেছে। এঘটনায় তাদেরকে রংপুরের পীরগাছা থানায় সোপর্দ করা হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধটুঙ্গিপাড়ায় প্রকল্প পরিচালকের অপসারনসহ দুই দফা দাবীতে মৎস্যজীবী সমিতির মানববন্ধন
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ইসলামী ব্যাংকের আলোচনা অনুষ্ঠান