নড়াইলের কালিয়ায় কৃষক দম্পতিকে কুপিয়ে জখম

নড়াইল প্রতিনিধি : নড়াইলের কালিয়ায় এক কৃষক দম্পতিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখমের অভিযোগ উঠেছে স্থানীয় যুবলীগ নেতা তৌরুত মোল্যা ও তার সহযোগীদের বিরুদ্ধে।

শনিবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে উপজেলার চাঁচুড়ী গ্রামে এ হামলার ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় কৃষক জান্নাত মোল্যা (৪৫) ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী শীলা বেগম (৩৫) খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

অভিযুক্ত তৌরুত মোল্যা চাঁচুড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। তিনি গত বছরের ২৮ নভেম্বর উপজেলার চাঁচুড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। আর সে সময় তৌরুত মোল্যার প্রতিপক্ষ প্রার্থীর পক্ষে কাজ করেন জান্নাত মোল্যা।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকাল ৭টার দিকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জান্নাত মোল্যার বসতবাড়িতে দুপক্ষের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে তৌরুত মোল্যা, রেজওয়ান মোল্যা, আসলাম মোল্যা, সেকেন মোল্যা, মুন্না মোল্যা ও আব্দুল্লাহ মোল্যাসহ কয়েকজন ধারালো অস্ত্র নিয়ে জান্নাত মোল্যাকে ধাওয়া করেন।

এ সময় স্বামীকে রক্ষায় অন্তঃসত্ত্বা স্ত্রী শীলা বেগম এগিয়ে গেলে তাকে কোপানো শুরু করেন। জান্নাত মোল্যা স্ত্রীকে রক্ষায় এগিয়ে গেলে হামলাকারীরা তাকেও কুপিয়ে রক্তাক্ত জখম করেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে নড়াইল সদর হাসপাতাল ও পরে খুমেক হাসপাতালে ভর্তি করেন।

জান্নাত মোল্যা অভিযোগ করে বলেন, ‘গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তৌরুত মোল্যার বিরোধিতা করার পর থেকে প্রভাবশালী যুবলীগ নেতা ও তার লোকজন দীর্ঘদিন ধরে আমাদের ওপর নানাভাবে অন্যায়-অত্যাচার করে আসছেন। এরই ধারাবাহিকতায় তুচ্ছ ঘটনায় শনিবার সকালে তৌরুত মোল্যার নেতৃত্বে হামলাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে অন্তঃসত্ত্বা স্ত্রী ও আমি রক্তাক্ত জখম হয়েছি।’

এ বিষয়ে তৌরুত মোল্যা বলেন, ‘একটি তুচ্ছ ঘটনায় পারিবারিক বিরোধে সংঘর্ষ বাধলে আমি সেখানে ঠেকাতে গিয়েছিলাম মাত্র। এক্ষেত্রে আমি কোনো পক্ষাবলম্বন কিংবা হামলা করিনি।’

কালিয়া থানার পরিদর্শক (তদন্ত) রতনুজ্জামান বলেন, ঘটনার পরপরই হামলাকারীরা পালিয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে হামলায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। থানায় মামলার প্রস্তুতিও চলছে।

পূর্ববর্তী নিবন্ধমেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবা-মা ও মামাকে পিটিয়ে জখম
পরবর্তী নিবন্ধখাগড়াছড়িতে ২১ মার্চ আধাবেলা সড়ক অবরোধ