ডিপিএলের প্রথম ম্যাচে নাইম শেখের ব্যাটে এলো সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক : ব্যাট হাতে সময়টা মোটেও ভালো যাচ্ছিল না বাংলাদেশ দলের বাঁহাতি ওপেনার নাইম শেখের। সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে সাত ইনিংসে ব্যাট করে মাত্র ৫০ রান করতে পেরেছিলেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে দুই টি-টোয়েন্টিতে তার স্কোর ছিল যথাক্রমে ২ ও ১৩ রান।

সেই বাজে সময় কাটিয়ে ওঠার মিশনে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটের প্রথম ম্যাচেই সেঞ্চুরি হাঁকালেন ২২ বছর বয়সী এ ওপেনার। তার ব্যাটেই এলো এবারের আসরের প্রথম সেঞ্চুরি। অন্যদিকে ফিফটির দেখা পেয়েছেন আরেক ওপেনার এনামুল হক বিজয়।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে নবাগত রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রূপগঞ্জ অধিনায়ক মার্শাল আইয়্যুব।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আবাহনীর সংগ্রহ ৪৬ ওভারে ৭ উইকেটে ২২২ রান। ক্যারিয়ারের পঞ্চম লিস্ট ‘এ’ সেঞ্চুরি করে ১১৫ রানে আউট হয়েছেন নাইম শেখ। উইকেটে আছেন ২৮ বলে ১৫ রান করা মোহাম্মদ সাইফউদ্দিন।

প্রথম বিভাগ থেকে উঠে এলেও মার্শাল আইয়্যুব, ফরহাদ রেজা, আরিফুল হক, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধদের মতো নিয়মিত পারফরমারদের নিয়েই দল সাজিয়েছে রূপগঞ্জ টাইগার্স। তাদের বিপক্ষে শুরুটা তেমন ভালো ছিল না আবাহনীর।

হালের আলোচিত ওপেনার মুনিম শাহরিয়ার আউট হয়ে যান মাত্র ১ রান করে। এরপর ব্যর্থ হন জাকের আলি অনিক (৪), তৌহিদ হৃদয় (৭) ও বিদেশি রিক্রুট নাজিবউল্লাহ জাদরান (৩)। ফলে ৪৮ রানেই পড়ে যায় ৪ উইকেট।

সেখান থেকে অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের সঙ্গে মিলে বিপর্যয় সামাল দেন নাইম শেখ। ধীরে সুস্থে খেলে নাইম নিজের ফিফটি পেলেও, দলীয় ১২৫ রানে ব্যক্তিগত ৩৭ রানের মাথায় আউট হন মোসাদ্দেক সৈকত। এই জুটির সংগ্রহ ছিল ৭৭ রান।

এরপর শামীম পাটোয়ারী ও নাইম শেখ গড়েন ৫৮ রানের জুটি। সাজঘরে ফেরার আগে শামীম করেন ১৫ রান। শামীম ফেরার পর নিজের সেঞ্চুরি তুলে নেন নাইম। তিন অঙ্কে পৌঁছতে তিনি খেলেন ১১৩ বল, যেখানে ছিল ৯টি চার ও ২টি ছয়ের মার।

শেষ পর্যন্ত ফরহাদ রেজার করা ৪৬তম ওভারের শেষ বলে আরিফুল হকের হাতে ক্যাচ দিয়ে আউট হন। তার ব্যাট থেকে আসে ১৩২ বলে ১০ চার ও ২ ছয়ের মারে ১১৫ রানের ইনিংস। দুইটি করে উইকেট নিয়েছেন মুগ্ধ ও শরিফউল্লাহ। অতিরিক্ত খাত থেকে ২৮ রান পেয়েছে আবাহনী।

অন্যদিকে বিকেএসপির ৩ নম্বর মাঠে খেলছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও নবাগত সিটি ক্লাব। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৬ ওভারে প্রাইম ব্যাংকের সংগ্রহ ৫ উইকেটে ২২৭ রান। এনামুল হক বিজয় করেছেন ৮২ বলে ৬০ রান। এছাড়া অলক কাপালি ৪০ ও শামসুর রহমান শুভ খেলেছেন ৪৫ রানের ইনিংস।

পাশাপাশি বিকেএসপির ৪ নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ব্যাট করছে লেজেন্ডস অব রূপগঞ্জ। ৪৬ ওভারে তাদের সংগ্রহ ৪ উইকেটে ২৪৬ রান। সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে অপরাজিত অধিনায়ক নাইম ইসলাম। তার সংগ্রহ ৮৭ রান। এছাড়া রকিবুল হাসান ৪৬ ও চিরাগ জানি করেছেন ৪৭ রান।

পূর্ববর্তী নিবন্ধজ্ঞান ফিরলেও আইসিইউতেই সাবেক বাঁহাতি স্পিনার মোশাররফ রুবেল
পরবর্তী নিবন্ধকিয়েভে যাচ্ছেন তিন দেশের প্রধানমন্ত্রী