পুলিশের ওপর হামলা করে আসামি ছিনতাই, গ্রেফতার ৯

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর দক্ষিণখানে পুলিশের ওপর হামলা চালিয়ে গ্রেফতার দুই মাদক কারবারিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা মিরপুর বিভাগ। একইসঙ্গে ছিনিয়ে নেওয়া দুজনের হাতে থাকা পুলিশের হ্যান্ডকাপও উদ্ধার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- লস্কর আলী, মো. নুরুল ইসলাম, মো. জাহাঙ্গীর আলম, জহিরুল ইসলাম, মো. কামরুল ইসলাম, মো. নজরুল ইসলাম, ঝিনুক, মোছা. খুশি ও চম্পা।

সোমবার (১৪ মার্চ) অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা মিরপুর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. সাইফুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, দক্ষিণখান থানার একটি আভিযানিক দল গতকাল রোববার দুপুরের দিকে দক্ষিণখানের কোটবাড়ী রেলগেইট চেকপোস্ট সংলগ্ন এলাকায় তল্লাশি কার্যক্রম পরিচালনার সময় গাঁজাসহ মো. কামরুল ইসলাম ও জহিরুল ইসলাম নামের দুজনকে গ্রেফতার করে। পরবর্তী সময়ে অজ্ঞাতনামা ৩০-৪০ জন পুলিশের ওপর হামলা করে এলোপাতাাড়ি ইটপাটকেল ও পাথর নিক্ষেপ করে। এমনকি পুলিশের হ্যান্ডকাপসহ গ্রেফতার দুজনকে ছিনিয়ে নিয়ে যায়।

অতর্কিত এ হামলায় আভিযানিক দলের একজন এএসআইসহ পুলিশের পাঁচ সদস্য গুরুতর আহত হন। এ ঘটনায় এজাহারভুক্ত ১৬ জনসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনের নামে দক্ষিণখান থানায় একটি মামলা হয়।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে গোয়েন্দার এ পুলিশ কর্মকর্তা বলেন, গ্রেফতাররা একটি সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে ওই এলাকায় মাদক ব্যবসা পরিচালনা করছিল।

পূর্ববর্তী নিবন্ধন্যু ক্যাম্পে অসাসুনাকে ৪-০ গোলে উড়িয়ে বার্সার গোল উৎসব
পরবর্তী নিবন্ধবিজেপি নেতা বিজয় চাতওয়ালার সঙ্গে আ.লীগের বৈঠক