ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নাপা সিরাপ খেয়ে দুই ভাইয়ের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নাপা সিরাপ খেয়ে দুই ভাইয়ের মৃত্যুর ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুটি কমিটিকেই তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

জানা গেছে, স্বাস্থ্য অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মহিউদ্দিনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির বাকি দুই সদস্য হলেন- কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন ও ফেনীর সিভিল সার্জন ডা. রফিক-উস-ছালেহীন।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন কার্যালয় থেকে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুপুর সাহাকে প্রধান করে তিন সদস্যের আরেকটি পরিদর্শন কমিটি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মুহাম্মদ একরাম উল্লাহ জানান, স্বাস্থ্য অধিদফতরের তদন্ত কমিটি সরেজমিন তদন্ত করে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার রাতে আশুগঞ্জ উপজেলার দুর্গাপুরে জ্বরের জন্য আনা সিরাপ খেয়ে ইয়াছিন খান ও মোরসালিন খান নামে দুই শিশুর মৃত্যু হয়। ঘটনার পর শুক্রবার রাত থেকে ব্রাহ্মণবাড়িয়ার সব ফার্মেসিতে নাপা সিরাপ বিক্রি সাময়িক বন্ধ ঘোষণা করে জেলা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি।

পূর্ববর্তী নিবন্ধরাজনৈতিক দল থেকে গুন্ডাদের বের করতে হবে : হাসানুল হক ইনু
পরবর্তী নিবন্ধসৌদিতে একদিনে ৮১ জনের মৃত্যুদণ্ড কার্যকর