মৃত্যুর ছয়দিন পর দেশে শেন ওয়ার্ন

স্পোর্টস ডেস্ক : থাইল্যান্ডে মৃত্যুর ছয় দিন পর দেশে ফিরল অস্ট্রেলিয়ার স্পিন লিজেন্ড শেন ওয়ার্নের মরদেহ। বৃহস্পতিবার (১০ মার্চ) সকালের দিকে তার মরদেহ বহনকারী বিমান উড়াল দেয় ব্যাংকক থেকে। ১২ ঘণ্টার পথ পাড়ি দিয়ে রাত সাড়ে আটটার দিকে মেলবোর্নের রানওয়ে স্পর্শ করে ওই বিমান।

গত শুক্রবার থাইল্যান্ডের কোহ সামুই দ্বীপের একটি ভিলায় সন্দেহজনক হার্ট অ্যাটাকে মৃত্যু হয় ৫২ বছর বয়সী ওয়ার্নের। তার রুমে তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে বন্ধুরা প্রাথমিক চিকিৎসা দেন। পরে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্তেও থাই পুলিশ কোনো অস্বাভাবিকতা খুঁজে পায়নি। ওয়ার্নের স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে তারা নিশ্চিত করেছে। এরপরই শুরু হয় তার মরদেহ দেশে ফিরিয়ে আনার কার্যক্রম।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান পতাকায় মোড়ানো ওয়ার্নের কফিন তোলা হয় ব্যক্তিগত বিমানে। ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল ৮টা ২৪ মিনিটে এটি অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হয়।

টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ ৭০৮ উইকেট নেওয়া ওয়ার্নের অন্ত্যেষ্টিক্রিয়া আগামী ৩০ মার্চ রাষ্ট্রীয় মর্যাদায় হবে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ওই দিন লাখ লাখ দর্শকের উপস্থিতিতে লেগ স্পিন জাদুকরকে শেষ শ্রদ্ধা জানানো হবে বলে ভিক্টোরিয়া রাজ্যের প্রধান জানান।

পূর্ববর্তী নিবন্ধ৫১৭টি নদী ও খালের খনন চলছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধকুমিল্লায় নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও মতবিনিময় সভা জনতা ব্যাংকের