দর্শকদের জন্য উন্মুক্ত থাকছে ডিপিএলের গ্যালারি

স্পোর্টস ডেস্ক : আগামী ১৫ মার্চ পর্দা উঠবে আসন্ন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের। প্রায় দেড় মাস ধরে চলবে এবারের ডিপিএল। করোনাভাইরাসের প্রকোপের কারণে সবশেষ ডিপিএলে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা এনেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফাঁকা গ্যালারিতে চলেছিল লিগ। এবার করোনার হার তুলনামূলক কম থাকায় দর্শকদের প্রবেশে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বিসিবি।

ঢাকা পোস্টকে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যানের সালাহউদ্দিন চৌধুরী জানালেন, মিরপুর আর বিকেএসপিতে দর্শক প্রবেশের অনুমতি থাকছে। এমন কি ফ্রিতে গ্যালারিতে বসে খেলা দেখতে পারবেন সমর্থকরা। টিকিটের ব্যবস্থা না থাকায় কোনো অর্থ খরচ করতে হবে না খেলা দেখতে আসা দর্শকদের।

সালাহউদ্দিন বলেন, ‘এবার বিকেএসপিতে ২টি করে ম্যাচ, সেখানে দর্শক প্রবেশের অনুমতি থাকছে। সঙ্গে মিরপুরের শের-ই-বাংলায়ও দর্শক প্রবেশ করবে। দর্শকদের জন্য ওপেন থাকছে।’

স্টেডিয়ামে বসে খেলা দেখার পাশাপাশি অনলাইনেও ঐতিহ্যবাহী ঢাকা লিগের খেলা দেখতে পারবেন সমর্থকরা। বিসিবি নিজেদের সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে খেলাগুলো সম্প্রচার করবে। কথা চলবে টেলিভিশন চ্যানেলে দেখানোর। তবে বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফর থাকায় ডিপিএলের শুরুর দিকে ম্যাচগুলো আয়োজন করা সম্ভব হচ্ছে না। সুপার লিগ থেকে টেলিভিশন পর্দায়ও দেখা যেতে পারে এবারের ডিপিএল।

সালাহউদ্দিন বলছিলেন, ‘পিচ ভিশনের সঙ্গে আমাদের আলোচনা চলছে। তবে বিসিবির সোশ্যাল মিডিয়ায় দেখানো হবে খেলাগুলো। এছাড়া আমরা টেলিভিশনে সম্প্রচারের বিষয়ে আলোচনা করছি। শেষভাগেও যদি কিছু ম্যাচ সেখানো যায়।’

পূর্ববর্তী নিবন্ধপরিবর্তিত বিশ্বে বাংলাদেশের পরিবর্তন অনিবার্য: গয়েশ্বর চন্দ্র রায়
পরবর্তী নিবন্ধথাইল্যান্ড থেকে অস্ট্রেলিয়ার পথে শেন ওয়ার্নের মরদেহ