ঐতিহাসিক ৭ মার্চ : টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা, মানুষের ঢল

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসুচীর মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।

আজ সোমবার (৭ মার্চ) সকালে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে প্রথমে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান শ্রদ্ধা জানান ।

এরপর মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, টুঙ্গিপাড়া পৌরসভা, মহিলা আওয়ামী লীগ, সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ, টুঙ্গিপাড়া ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শ্রমজীবী ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য এবং মুক্তিযুদ্ধের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।

এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সাধারন সম্পাদক মো: বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম দোয়েতুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম উপস্থিত ছিলেন।

এদিকে, দিবসটি পালন উপলক্ষে সকাল থেকে মুজিব ভক্তরা ভীড় করতে থাকেন জাতির পিতার সমাধি সৌধ স্থলে। বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তর, রাজনৈতিক, সামাজিক, সেচ্ছাসেবী সংগঠনসহ মুজিব ভক্তরা দূর দূরান্ত থেকে এসে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানান। ঐতিহাসিক এ দিনে বঙ্গবন্ধুর সমাধিতে ঢল নামে সাধারন মানুষ ও মুজিব প্রেমীদের।

অপরদিকে, দিবসটির তাৎপর্য তুলে ধরে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় শেখ ফজলুল হক মনি অডিটরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো: ইলিয়াছুর রহমান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা বদর উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার এবং জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা দেশত্মবোধক গান ও নাচ পরিবেশন করেন।

এছাড়া, এ দিবসটি উপলক্ষে জেলার সকল উপজেলা, ইউনিয়ন, প্রধান প্রধান বানিজ্যিক স্থানে বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসির ভাষণ প্রচার করা ছাড়াও বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

পূর্ববর্তী নিবন্ধঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে মুকসুদপুরে আওয়ামী লীগের সভা
পরবর্তী নিবন্ধছাতকে পানিতে ডুবে দুই বোনের সলিল সমাধি