সাভারে ব্যবসায়ীকে হত্যার চেষ্টা, থানায় অভিযোগ করে আতঙ্কে বাদী ও পরিবার

সাভার প্রতিনিধিঃ
সাভারের আশুলিয়ায় চাঁদা না দেয়ায় পুর্ব শত্রুতার জের ধরে এক ঝুট ব্যবসায়ীকে বাসা ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। খবর পেয়ে ওই ব্যবসায়ীর পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিতে গেলে অভিযুক্তরা তাদের উপরও হামলা চালিয়ে একই পরিবারের ৬ জনকে পিটিয়ে জখম করে। পরে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও ঝুট ব্যবসায়ী হাবিবুর রহমান হবির অবস্থা আশঙ্কা জনক। সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হবির হাত ভেঙ্গে গিয়েছে বলে এক্স-রে রিপোর্ট এ দেখা যায়। বর্তমানে তিনি পরিবারের সদস্যদের নিয়ে আতঙ্কের মধ্যে বসবাস করছেন।
এদিকে হামলা ও মারধরের ঘটনায় আহত ওই ঝুট ব্যবসায়ী ছেলের বউ ফাতেমা আক্তার মনি বাদী হয়ে বিষয়টি জানিয়ে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এঘটনায় থানা পুলিশ এলাকায় তদন্তে আসার পর হামলাকারীরা লিখিত অভিযোগের বাদী ফাতেমা আক্তার মনি ও তার পরিবারের সদস্যদের অভিযোগ তুলে নেয়ার জন্য হুমকি দিয়ে আসছেন। অন্যথায় তাদেরকেও হবিবর মতো হাত-পা ভেঙ্গে দেয়াসহ গুম করে ফেলা হবে বলেও জানায় হামলাকারীরা। এঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী ও তার পরিবারের সদস্যরা আতঙ্কে রয়েছেন।
হামলায় গুরুতর আহত হাবিবুর রহমান হবি বলেন, র্দীঘদিন ধরে বাসাইদ এলাকার ফেব্রিকা নীট কম্পোজিট কারখানায় আমি ও সংরক্ষিত ওয়ার্ডের সাবেক নারী ইউপি সদস্য সালমা আক্তার ঝুট ব্যবসা করে আসছি। ওই ঝুট ব্যবসা ছিনিয়ে নেওয়ার জন্য সালমা আক্তারের উপর ক্ষিপ্ত হন এলাকার চিহ্নিত সন্ত্রাসী নাজিম, জসিম ও আসাদসহ তাদের বাহিনীর সদস্যরা। একপর্যায়ে গত ২৮ ফেব্রুয়ারি বাসাইদ এলাকায় ঝুট ব্যবসায়ী হাবিবুর রহমান ও তার পরিবারের সদস্য হামিদ শিকদার, শামিম শিকদার, নুর ইসলাম, কাদের শিকদার ও নছু শিকদারকে ধারালো অস্ত্র ও লাঠিসোটা দিয়ে হামলা করে পিটিয়ে গুরুতর আহত করে সন্ত্রাসীরা। এঘটনায় স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়।
পরবর্তীতে মারধরের ঘটনায় ওই পরিবারের পুত্রবধু ফাতেমা আক্তার মনি সন্ত্রাসী নাজিম, জসিম, সফর উদ্দিন, আসাদ, মাইনুদ্দিন, রাজু, গাফ্ফার, রমিজ উদ্দিন, কিরণ, শহিদসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ বিষয়টি তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে আশুলিয়া থানায় মামলাটি রেকর্ড করেন।
এদিকে মামলা দায়েরের পর থেকেই সন্ত্রাসীরা ভুক্তভোগী হাবিবুর রহমানের পরিবারকে মামলা তুলে নেওয়ার হুমকি ধামকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন মামলার বাদি ফাতেমা আক্তার মনি। ফাতেমা আক্তার মনি অভিযোগ করেন, ঘটনার পর থেকে সন্ত্রাসীদের ভয়ে তারা মানবেতর জীবন যাপন করছেন। আসামীরা নিজেরাই নিজেদর বাড়ি-ঘর ভাঙচুর করে ও নারীদের শ্লীলতাহানির অভিযোগ তুলে তাদের নামে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এছাড়া অভিযুক্ত ওই সন্ত্রাসীদের নামে আশুলিয়া থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে এলাকাবাসী। এর আগেও পূর্ব শক্রুতার জের ধরে গত ১৩ ফেব্রুয়ারি সাবেক ইউপি সদস্য সালমা আক্তারের পরিবারের চারজন ব্যক্তিকে পিটিয়ে আহত করেছিলো সন্ত্রাসী গ্রুপটি। পরে তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হলে আসামীরা আদালত থেকে জামিনে এসে আবারও হামলা চালায়।
তবে এসব অভিযোগের বিষয়ে কথা বলার জন্য মামলার আসামীদের বাসায় গিয়েও কারও সাতে কথা বলা সম্ভব হয়নি।
জানতে চাইলে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আসলাম বলেন, ঝুট ব্যবসায়ীকৈ মারধরের ঘটনায় দায়ের করা মামলার আসামীদের গ্রেপ্তারে অভিযান চলছে। খুব শীঘ্রই তাদেরকে আইনের আওতায় আনা হবে।

 

পূর্ববর্তী নিবন্ধরাজধানীতে এরশাদ শিকদারের মেয়ের ঝুলন্ত মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধগাজীপুরে পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট