প্রথম বল থেকেই ছয়-চার মারব: মাহমুদউল্লাহ রিয়াদ

স্পোর্টস ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ। এবার নতুন সংস্করণ টি-টোয়েন্টি সিরিজের লড়াইয়ে বাংলাদেশ। ওয়ানডে শেষ হলেও এই সংস্করণে স্বাগতিক ব্যাটসম্যানদের ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে আলোচনা থামেনি। সমালোচিত হওয়াদের মধ্যে অন্যতম দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

শেষ ওয়ানডেতে ধীরগতির ব্যাটিং নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে টি-টোয়েন্টির অধিনায়ক। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন এই ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন করলে মাহমুদউল্লাহর সোজাসুজি জবাব, ‘আমি ইনশাআল্লাহ কাল প্রথম বল থেকেই মারব। চার মারার চেষ্টা করব, ছয় মারার চেষ্টা করব।’

বুধবার (২ মার্চ) অনুশীলন শেষে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হন মাহমুদউল্লাহ। কাল বিকেল তিনটায় এই মাঠেই শুরু হবে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ৫ মার্চ, একই মাঠে একই সময়ে।

ওয়ানডেতে মাহমুদউল্লাহর সময়টা ভালো যায়নি। প্রথম ম্যাচে বিপদের মুহূর্তে হাল ধরতে পারেননি। উল্টো আউট হয়েছেন ৮ রানে। দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে নেমেও শেষ দিকে ছিলে অকার্যকর। ৭ বল খেলে ৬ রানে অপরাজিত ছিলেন। আর তৃতীয় ম্যাচে শেষ পর্যন্ত অপরাজিত থেকেও দলকে এনে দিতে পারেননি লড়াকু স্কোর। উল্টো তার সঙ্গে ব্যাটিং করতে গিয়ে রানআউট হয়েছেন ৩ জন।

শেষ ওয়ানডেতে ছয়ে নেমে মাহমুদউল্লাহ খেলেন ৫৩ বলে ২৯ রানের অপরাজিত ইনিংস। ছিল না বাউন্ডারি কিংবা ওভার বাউন্ডারি। পুরো সিরিজে দুই ম্যাচ ব্যাটিং করে তিনি করেন ৪৩ রান। বাউন্ডারি মাত্র একটি। স্ট্রাইক রেট মাত্র ৫৪.৪৩। গড় ৪৩ হলেও পরিস্থিতি বুঝে খেলতে পারেননি এই ডানহাতি ব্যাটসম্যান।

আপাতত ওয়ানডের এই ব্যাটিং অ্যাপ্রোচ ভুলে মাহমুদউল্লাহ টি-টোয়েন্টিতে যেন নতুন শুরুই করতে চান। তাইতো বলেছেন, প্রথম বল থেকেই মারার চেষ্টা করবেন!

পূর্ববর্তী নিবন্ধআফ্রিদিকে নিয়ে তুমুল আলোচনা, বাড়াবাড়ি বলছেন সালমান বাট
পরবর্তী নিবন্ধইরাকে ওয়ালটন ব্র্যান্ডের যাত্রা শুরু