শেষ ওভারের নাটকীয়তার পর পিএসএলের ফাইনালে লাহোর

স্পোর্টস ডেস্ক : দেখতে দেখতে শেষের পথে চলে এসেছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসর। প্রতিযোগিতার দ্বিতীয় কোয়ালিফায়ারে শেষ ওভারের নাটকীয়তায় ইসলামাবাদ ইউনাইটেডকে ৬ রানে হারিয়ে ফাইনালে চলে গেছে লাহোর কালান্দার্স।

বুধবার লাহোরে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লাহোর। ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দিতে পারেননি দুই ওপেনার। ফখর জামান ৩ বলে ১ ও ফিল সল্ট ৭ বলে ২ রান করে সাজঘরে ফেরত যান।

এরপর দলের হাল ধরেন কামরান গুলমান ও আব্দুল্লাহ শফিক। ২৬ বলে ৩০ রান করে কামরান সাজঘরে ফেরত গেলে ভাঙে দুজনের ৭৩ রানের জুটি। ৪ চার ও ৩ ছক্কায় ২৮ বলে ৫২ রানের ঝড় তুলেন শফিক।

শেষদিকে ৮ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৮ রান করেন ডেভিড ভিসা। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৬৮ রান করে লাহোর। দুই উইকেট করে করে পান লিয়াম ডসন ও মোহাম্মদ ওয়াসিম।

জবাব দিতে নেমে শুরুটা কিছুটা ধীরগতির হয়ে যায় ইসলামাবাদের। ২৯ বলে ৩৮ রান করেন ওপেনার অ্যালেক্স হেলস। আরেক ওপেনার পল স্টার্লিং ১৩ রান করতে খেলেন ১০ বল। ২৮ বলে ৪০ রান করা আজম খান ভয় ছড়াচ্ছিলেন। কিন্তু তিনি রান আউট হয়ে গেলে কার্যত শেষ হয়ে যায় ইসলামাবাদের স্বপ্ন।

শেষ ওভারে ২ উইকেট হাতে নিয়ে ৮ রান দরকার ছিল ইসলামাবাদের। প্রথম দুই বল ডট দেওয়ার পর তৃতীয় বলে রান আউট হয়ে যান মোহাম্মদ ওয়াসিম। পরের বলেই ওয়াকাস মাসুদকে ফেরান ভিসা। শেষ পর্যন্ত দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

পূর্ববর্তী নিবন্ধআর লকডাউনের প্রয়োজন হবে না: জনপ্রশাসন প্রতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধপদত্যাগ করার কথা জানালেন ব্রাজিলের কোচ তিতে