আগামীতে সকল বয়স্ক মানুষ ভাতা পাবে : পরিকল্পনামন্ত্রী

নুর উদ্দিন : পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, সরকার বয়স্ক ভাতা দিচ্ছে। আগামীতে সকল বয়স্ক মানুষ ভাতা পাবে। চার দিন হলো আমরা সিদ্ধান্ত নিয়েছি, দেশের প্রতিটি মানুষ প্রতি মাসে কিছু কিছু করে টাকা সরকারের কাছে জমা রাখলে ৬০ বছর বয়স হলেই আল্লাহ ছাড়া আর কারো উপর নির্ভর হতে হবে না। আগামী বছর শুরু হয়ে পর্যায়ক্রমে কার্যক্রম। আগামী ১০ বছরের মধ্যে সারাদেশে এ প্রকল্পের কার্যক্রম শেষ হবে বলে তিনি আশাবাদী।
নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম হুহু করে বেড়ে যাওয়া প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, জিনিসপত্রের দাম বাড়ছে এটা অস্বীকার করার সুযোগ নেই। শেখ হাসিনা কোন ব্যবসা করেন না। অন্য দেশে যে যে পণ্যের দাম বেড়েছে উনি কমাতে পারবেন না। দেশে উৎপাদিত পণ্য ট্রাক করে বড় বড় শহরে নিয়ে ন্যায্যমূল্যে বিক্রিয় ব্যবস্থা করা হচ্ছে। হুহু করে যে পণ্যের দাম বেড়ে যাচ্ছে তা নিয়ন্ত্রণ করা হবে। ট্যাক্স রিভেট দেব, ভ্যাট মওকুফ করবো। বিদেশ থেকে বিনা শুল্কে খাদ্য দ্রব্য আনার ব্যবস্থা করা হবে। নিত্যপণ্য নিয়ে চাঁদাবাজি, সিন্ডিকেট করা যাবে না। করলে শক্ত হতে দমন করে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ করবে সরকার।
শুক্রবার দুপুরে সুনামগঞ্জের ছাতক উপজেলার লক্ষীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন অনুষ্ঠান শেষে আয়োজিত সমাবেশে আওয়ামীলীগ নেতা গয়াছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি এসব মন্তব্য করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাতক – দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান তানভির আশরাফী চৌধুরী বাবু, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি অনার্স কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক, ছাতক পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ মজনু, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু শাহাদাত মোহাম্মদ লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ইউপি চেয়ারম্যান বিলাল আহমদ, সুন্দর আলী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ভারপ্রাপ্ত মাসুম মিঞা,
অনুষ্টিত সভায় উপস্থিত ছিলেন, এএসপি সার্কেল বিল্লাল আহমদ, ছাতক থানার অফিসার্স ইনচার্জ মাহবুবুর রহমান, আলতাবুর রহমান, জেলা আওয়ামী স্বেচ্ছাসেকলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সাহাব উদ্দিন, সিলেট জর্জ কোর্টে এপিপি অ্যাডভোকেট মাসুম আহমদ, সাজিদুর রহমান, আবু কয়েছে, সালিকুর রহমান, বাবুল মিয়া, রফিক মিয়া, দৈনিক উত্তর পূর্বের বাতার্ সম্পাদক তাপস পুরকায়স্থ্য, সাংবাদিক হাবিবুর রহমান, প্রধান শিক্ষক মোস্তাক আহমদ, মাওলানা ফিরোজ আহমদ, জয়নাল আহমদ, মাওলানা সামছুল ইসলাম, নুরুল হক, মা‌নিক মিয়া, সহকারী শিক্ষক রেজ্জাদ আহমদ, পরেশ দাস, জাকরিয়া আহমদ, আব্দুল বাছিত, খলিলুর রহমান, র‌হিমা বেগম, প্রার্থনা রাণী চক্রবতী, সাফিয়া বেগম, নাজমিন বেগম. জেলা ছাত্রলীগের সাবেক মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক আবু জাহিদ, আব্দুল গফ্ফার প্রমুখ।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন স্কুলের সাবেক ছাত্র হাফিজ সাইফুর রহমান রান, যৌথ ভাবে সভা পরিচালনা করেন মাহফুজুর রহমান মাসুম ও সাইদুল ইসলাম শামীম
পূর্ববর্তী নিবন্ধক্ষমতা ছিনিয়ে নিন, ইউক্রেন সেনাবাহিনীকে পুতিন
পরবর্তী নিবন্ধনতুন প্রজন্মকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে : পরিকল্পনামন্ত্রী