লিটন-মুশফিকের দাপুটে ব্যাটিংয়ে রানের পাহাড় বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক:

সেঞ্চুরির সম্ভাবনা দুজনের। খুব কাছে গিয়েও পারেননি মুশফিকুর রহিম। তবে হতাশ করেননি লিটন দাস। দৃষ্টিনন্দন ব্যাটিংয়ে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন এ ডানহাতি ওপেনার। লিটনের ১৩৬ রানের সঙ্গে মুশফিকের ৮৬ রানের ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৩০৬ রান।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেওয়ার সময় তামিম ইকবাল বলেছিলেন, ২৬০ রান করলেই জয়ের জন্য যথেষ্ট হবে মনে করেন তিনি। লিটন-মুশফিকের দাপুটে ব্যাটিংয়ে অধিনায়কের চাওয়া পেরিয়ে আরও ৪৬ রান বেশি করেছে বাংলাদেশ। এই ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিতের পাশাপাশি বিশ্বকাপ সুপার লিগেও একে উঠে যাবে টাইগাররা।

দলকে বিশাল সংগ্রহ এনে দেওয়ার পথে তৃতীয় উইকেটে ২০২ রানের জুটি গড়েছেন মুশফিক ও লিটন। যা তৃতীয় উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি রেকর্ড। এছাড়া সবমিলিয়ে যেকোনো উইকেটে পঞ্চম সর্বোচ্চ রানের জুটি এটি। এ নিয়েই পঞ্চমবারই কোনো উইকেটে ২০০ রানের জুটি দেখলো বাংলাদেশ।

সবশেষ পাঁচ ইনিংসের মধ্যে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেওয়া লিটন খেলেছেন ১২৬ বলে ১৩৬ রানের ইনিংস। যেখানে ছিল ১৬ চার ও দুইটি বিশাল ছয়ের মার। অন্যদিকে ক্যারিয়ারের ৪১তম ফিফটি করা মুশফিকের ব্যাট থেকে এসেছে ৯ চারের মারে ৯৩ বলে ৮৬ রান।

পূর্ববর্তী নিবন্ধইউক্রেনে রাশিয়ার যুদ্ধাপরাধ খতিয়ে দেখবে আন্তর্জাতিক অপরাধ আদালত
পরবর্তী নিবন্ধইউক্রেনে পুতিনের আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার রুশ ফুটবলার ফেডর এসমোলোভ