গোপালগঞ্জে শিক্ষক নিয়োগ ও শিক্ষা সামগ্রীর দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ

গোপালগঞ্জ প্রতিনিধি : শিক্ষক নিয়োগ ও শিক্ষা সহায়ক সামগ্রীর ব্যবস্থা, পরীক্ষা কেন্দ্র চালু এবং হলগুলোতে পানির ব্যবস্থা করার দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে টুঙ্গিপাড়া ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির শিক্ষার্থীরা।

বুধবার (২৩ ফেব্রয়ারি) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নিয়ে ঘণ্টাব্যাপি মানববন্ধন করে তারা। পরে বিভিন্ন দাবিতে সড়কের উপর অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এ সময় তারা বিভিন্ন দাবি সম্বলিত প্লাকার্ড প্রদর্শন করে।

আন্দোলনরত শিক্ষার্থী মো. শাকিল বলেন, ‘দীর্ঘ দিন ধরে অধ্যক্ষ ও শিক্ষক নেই। এতে আমাদের পড়ালেখার ক্ষতি হচ্ছে। আমরা দ্রুত অধ্যক্ষ ও শিক্ষক চাই।’ আগামী দুই দিনের মধ্যে দাবি বাস্তবায়ন করা না হলে অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শিক্ষার্থীদের নিয়ে আলোচনায় বসেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। আলোচনায় জেলা প্রশাসক সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

শিক্ষার্থী সানজিদা আক্তার বলেন, ‘শিক্ষা সহায়ক সামগ্রী ছাড়াই আমাদের ক্লাস করতে হচ্ছে। এমনকি ক্লাস রুমে বেঞ্চও নেই। এ কারণে আমরা ঠিকভাবে পড়াশোনা করতে পারি না।’

শিক্ষার্থী ফারহানা সিমু বলেন, ‘নিচ এলাকায় পরীক্ষা কেন্দ্র হওয়ার কথা। কিন্তু আমাদের পরীক্ষা কেন্দ্র ফরিদপুর করা হয়েছে। ফরিদপুর গিয়ে পরীক্ষা দেয়ায় একদিকে যেমন আর্থিক ক্ষতি হচ্ছে, তেমনি পড়ালেখারও ক্ষতি হচ্ছে।’

শিক্ষার্থী তানজিলা মাফুজ সানজি বলেন, ‘২০১৯-২০ শিক্ষাবর্ষে ৬৮ জন এবং ২০-২১ শিক্ষাবর্ষে ৭৫ জনসহ মোট ১৪৩ জন শিক্ষার্থী রয়েছে। এর বিপরীতে ১০ জন শিক্ষক থাকার কথা থাকলেও সেখানে কোনো শিক্ষক নেই। শুধু একজন ভারপ্রাপ্ত অধ্যক্ষ রয়েছেন।’

শিক্ষার্থী তন্নি বৈদ্য বলেন, প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোনো ল্যাব ফ্যাসিলিটিস নেই। সেই সঙ্গে হলগুলোতে পানির ব্যবস্থা নেই। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধসাভারে জুতার কারখানায় আগুন
পরবর্তী নিবন্ধকরোনা টিকার বুস্টার ডোজ নিলেন খালেদা জিয়া