নিউ জিল্যান্ডের বিপক্ষে তিনদিনেই ইনিংস ব্যবধানে হারলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক : নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হার মেনেছে দক্ষিণ আফ্রিকা। তাও আবার তিনদিনেই। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা ৯৫ রানে অলআউট হয়। জবাবে হেনরি নিকোলসের সেঞ্চুরিতে ভর করে ৪৮২ রান করে ব্ল্যাকক্যাপসরা। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের প্রথম সেশনেই ১১১ রানে অলআউট হয় প্রোটিয়ারা। তাতে ইনিংস ও ২৭৬ রানের বড় ব্যবধানে হার মানে সফরকারীরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা দক্ষিণ আফ্রিকা আজ শনিবার তৃতীয় দিনে ব্যাট করতে নেমে প্রথম সেশনেই অলআউট হয়ে যায় তারা।

বল হাতে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন-আপ ধসিয়ে দেন টিম সউদি। তিনি ১৭.৪ ওভার বল করে ৬ মেডেনসহ ৩৫ রান দিয়ে ৫টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন ম্যাট হেনরি ও নেইল ওয়াগনার। অপর উইকেট নেন কাইল জেমিসন।

ব্যাট হাতে দক্ষিণ আফ্রিকার তিন ব্যাটসম্যান শূন্যরানে আউট হন। তারা হলেন- সারেল এরইউ, ডিন এলগার ও কাগিসু রাবাদা। দুই অঙ্কের কোটায় রান করতে পারেন ৪ জন। তাদের মধ্যে টেম্বা বাভুমা ৪১, কাইল ভেরেনি ৩০, গ্লেনটন স্ট্রুরমান ১১ ও মার্কো জানসেন ১০ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

পূর্ববর্তী নিবন্ধ২০২৪ সাল থেকে নবম শ্রেণিতে থাকবে না বিভাগ : শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধ‘বীর’ সিনেমার গানে পুরস্কৃত হওয়ায় বিব্রত প্রযোজক ইকবাল