ভবিষ্যৎ নিয়ে এখনো কোন কিছু চিন্তা করিনি : এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠ পার্ক দো প্রিন্সেসে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র ম্যাচে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১-০ গোলে জয়ী হয়েছে পিএসজি।

ম্যাচের ইনজুরি টাইমে জয়সূচক গোলটি করেছে পিএসজি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। গুরুত্বপূর্ণ ম্যাচে দলকে জয় উপহার দেবার পর ফরাসি এই তারকা বলেছেন এখনো নিজের ভবিষ্যৎ নিয়ে কোন সিদ্ধান্ত নেননি তিনি।

৯৪ মিনিটে দু’জন ডিফেন্ডারের মধ্যে দিয়ে এমবাপ্পে পিএসজিকে এগিয়ে দেন। এবারের গ্রীষ্মকালীন মৌসুমের আগেই পিএসজির সাথে এমবাপ্পের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।

এ সম্পর্কে স্থানীয় টেলিভিশনে এমবাপ্পে বলেছেন, আমি বিশ্বের অন্যতম সেরা একটি দলের হয়ে খেলছি। মৌসুমের শেষ পর্যন্ত এটা আমার মাথায় রাখতে হবে। সে কারণেই ভবিষ্যৎ নিয়ে এখনো কোন কিছু চিন্তা করিনি।

গত মৌসুম থেকেই এমবাপ্পের রিয়ালে যোগ দেয়া নিয়ে ট্রান্সফার মার্কেটে জোড় গুঞ্জন ছিল। আর সে কারণেই কালকের ম্যাচটি ঘিরে এমবাপ্পের সত্যিকারের মানসিকতা পরীক্ষার বিষয়টিও সামনে চলে এসেছিল।

যদিও একজন পেশাদার ফুটবলার হিসেবে এমবাপ্পের যা করার প্রয়োজন ছিল সেটাই তিনি করেছেন। ৬২ মিনিটে তার কারণেই পেনাল্টি আদায় করে নিয়েছিল পিএসজি। যদিও সেই স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হয়েছে লিওনেল মেসি।

ফরাসি ফুটবল সাংবাদিক জুলিয়েন লরেন্স বিশ্বাস করেন নিজের ভবিষ্যত নিয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেবার জন্য ২৩ বছর বয়সী এমবাপ্পে গ্রীষ্ম পর্যন্তই অপেক্ষা করবেন। এ সম্পর্কে লরেন্স বিবিসি রেডিওকে বলেছেন, দ্বিতীয় লেগের আগে কোন ধরনের সিদ্ধান্ত নেয়াটা তার জন্য ঠিক হবে না।

আর এমবাপ্পে নিজেও এ সম্পর্কে ভাল জানে। আমার বিশ্বাস মৌসুমের শেষ পর্যন্ত সে অপেক্ষা করবে। ফ্রি-এজেন্টের সুবিধায় সে যেকোন ক্লাবেই যেতে পারে। পিএসজির আশা করছে যদি দ্বিতীয় লেগেও উতরে যেতে পারে তবে তারা বলতে পারবে রিয়াল মাদ্রিদের থেকেও তারা ভাল দল।

আর তখনই পিএসজি এমবাপ্পেকে দলে ধরে রাখার বিষয়টি সামনে নিয়ে আসবে। আরো এক বছরের জন্য অন্তত ফরাসি তরুণকে ধরে রাখার চেষ্টা তারা করবে। এ ব্যপারে এমবাপ্পের পরিবারও পিএসজির সাথে কথা বলেছে। রিয়াল মাদ্রিদে খেলা সবসময়ই এমবাপ্পের স্বপ্ন ছিল।

কালকের গোলের মাধ্যমে এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এমবাপ্পের গোলসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২’এ।

পূর্ববর্তী নিবন্ধবিয়ের পিঁড়িতে বসছেন গ্লেন ম্যাক্সওয়েল
পরবর্তী নিবন্ধওয়ানডের ব্যাটিং র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে মুশফিক