সোমবার বিকেলের মধ্যে বিএনপির কাছে নাম চাইলো সার্চ কমিটি

নিজস্ব প্রতিবেদক:

বিএনপিসহ যেসব রাজনৈতিক দল সার্চ কমিটির কাছে এখনো তাদের পছন্দের নামের তালিকা জমা দেয়নি তাদের আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) বিকেলের মধ্যে তা জমা দিতে আহ্বান জানিয়েছেন সার্চ কমিটির প্রধান ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান।

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্যা নির্বাচন কমিশনার নিয়োগের জন্য নামের তালিকা দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, যেসব দল এখনো তাদের নামের তালিকা জমা দেয়নি বা যোগাযোগ করেনি, তাদের আহ্বান করছি আপনাদের মাধ্যমে। বিএনপি, সিপিবি, বাসদসহ যেসব রাজনৈতিক দল আমাদের ডাকে সাড়া দেয়নি, তারা আগামীকাল বিকেলের মধ্যে তাদের পছন্দের লোকের নামের তালিকা জমা দিতে পারেন।

বিশিষ্ট নাগরিকদের মতামত নেওয়ার জন্য তৃতীয় দফার বৈঠকে তিনি এ কথা বলেন। প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য বিশিষ্ট নাগরিকদের মতামত নেওয়ার অংশ হিসেবে তৃতীয় বৈঠকে বসেছে সার্চ কমিটি।

সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ২০ মিনিটে বিশিষ্টজনদের সঙ্গে সার্চ কমিটির এ বৈঠক শুরু হয়।

আজকে বৈঠকের জন্য আমন্ত্রণ পাওয়া ২৩ বিশিষ্টজনের মধ্যে ১৮ জন উপস্থিত হয়েছেন।

রোববারের সভায় অংশ নিতে যে বিশিষ্টজনরা উপস্থিত হয়েছেন তাদের মধ্যে রয়েছেন- সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, লেফট্যান্টে কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির, সাবেক মন্ত্রিপরিষদ সচিব এম আবদুল আজিজ, বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ার, অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, সাবেক এডিশনাল আইজিপি নুরুল আলম, অধ্যাপক ড. আইনুন নিশাত, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দীন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের গোলাম কুদ্দুছ, প্রজন্ম ৭১-এর আসিফ মুনির ও ডা. নুজহাত চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধবিশ্ববিদ্যালয়ে ‘দ্বিতীয়বার’ ভর্তির পক্ষে শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধকরোনায় আরও ২৮ মৃত্যু, শনাক্ত ৪৮৩৮