আন্দ্রে রাসেলের জায়গায় আফগান তরুণকে নিলো মিনিস্টার ঢাকা

স্পোর্টস ডেস্ক  : আইপিএলের আসন্ন মৌসুমে খেলার জন্য নিজের ফিটনেস নিয়ে কাজ করতে বিপিএলের মাঝপথেই ফিরে গেছেন আন্দ্রে রাসেল। তার রেখে যাওয়া শূন্যস্থান পূরণে আফগানিস্তানের তরুণ অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাইকে দলে ভিড়িয়েছে মিনিস্টার ঢাকা।

দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, বিপিএলের বাকি অংশে খেলার জন্য আজ দুপুরেই সিলেটে পৌঁছেছেন ওমরজাই। বর্তমানে তিনি টিম হোটেলে রয়েছেন। তবে মিনিস্টার ঢাকা দল অনুশীলন করছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার মাঠে।

গত শনিবার রাতের ফ্লাইটে বাংলাদেশ ছেড়ে গেছেন রাসেল। মিনিস্টার ঢাকার পক্ষ থেকে জানানো হয়েছিল, অন্য কোথাও প্রতিশ্রুতি দেওয়া থাকায় আগেভাগেই চলে যাচ্ছেন বর্তমান সময়ের অন্যতম মারকুটে এই অলরাউন্ডার।

তবে এবারের আসরে রাসেল ব্যাট হাতে ছয় ম্যাচের পাঁচটিতে ব্যাটিং করে মাত্র ১৫.২৫ গড়ে ৬১ রান করেছেন তিনি। বল হাতে ৬ ম্যাচে ১৭.৩ ওভার হাত ঘুরিয়ে শিকার করেছেন ৮ উইকেট।

এখন রাসেলের শূন্যস্থান পূরণে উড়িয়ে আনা হয়েছে ২১ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাইকে। গতবছরের জানুয়ারিতে আন্তর্জাতিক অভিষেক হয়েছে ওমরজাইয়ের। এখন পর্যন্ত খেলেছেন ২টি ওয়ানডে। যেখানে ১৭ রান ও ১টি উইকেট নিয়েছেন তিনি।

এছাড়া স্বীকৃত টি-টোয়েন্টিতে দশটি ম্যাচ খেলে প্রায় ৪২ গড় ও ১৪৪ স্ট্রাইকরেটে ২০৯ রান করেছেন ওমরজাই। পাশাপাশি বল হাতে ১০ ম্যাচে ওভারপ্রতি ৭ রান খরচ করে নিয়েছেন ৮টি উইকেট।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের তৈরি পোশাক নিয়ে সরাসরি ইতালির পথে ছুটলো এমভি সোঙ্গা চিতা
পরবর্তী নিবন্ধহাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করবেন নিপুণ