গ্রহণযোগ্য সার্চ কমিটি হয়েছে: হানিফ

নিজস্ব প্রতিবেদক : সার্চ কমিটি নিয়ে যারা নেতিবাচক বক্তব্য দিচ্ছেন, তারা স্বাধীন নির্বাচন কমিশন চান না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

রোববার দুপুরে কেন্দ্রীয় শহিদ মিনারে সাংবাদিকদের তিনি আরো বলেন, গ্রহণযোগ্য সার্চ কমিটি হয়েছে, এ নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই।

মাহবুব উল আলম হানিফ বলেন, যারা সার্চ কমিটি নিয়ে প্রশ্ন তোলেন তারা গ্রহণযোগ্য নির্বাচন চান না। আমরা আশা করি আগামী নির্বাচন হবে সুষ্ঠু ও সুন্দর। যারা নির্বাচনকে প্রশ্নবৃদ্ধ করতে চান, তারাই রাষ্ট্রপতির ডাকা সংলাপ নিয়ে বিভিন্ন কথা বলেছিলেন। রাষ্ট্রপতির ডাকা সংলাপ ছিল সবার জন্য কথা বলার জায়গা, সবার মতামত দেওয়ার জায়গা।

তিনি বলেন, এই সংলাপে যেসব রাজনৈতিক দল অংশগ্রহণ করেছে তারা তাদের মতামত ব্যক্ত করেছে। সেই মতামতের আলোকেই একটি গ্রহণযোগ্য সার্চ কমিটি করা হয়েছে।

মাহবুব উল আলম হানিফ বলেন, দেশের একজন খ্যাতিমান সাংবাদিক ও কলাম লেখক চলে গেলেন। সব মিলে একটি বেদনাবিধুর দিন পার করছি আমরা। গণমানুষ গণতন্ত্রের পক্ষের লোক ছিলেন। তিনি (পীর হাবিবুর রহমান) আমাদের মাঝে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

শ্রদ্ধা নিবেদন করার সময় আওয়ামী লীগের পক্ষে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফজাল হোসেন, পানিসম্পদ উপমন্ত্রী ও সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, শিক্ষা সম্পাদক শামসুর নাহার চাপা, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধগুম-মৃত্যু পরিহাসের বিষয় নয়: আ স ম আবদুর রব
পরবর্তী নিবন্ধপিঠ আর সম্পদ বাঁচাতে আসা নেতাদের আওয়ামী লীগে দরকার নেই