শেরপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

শেরপুর প্রতিনিধি : শেরপুরে স্ত্রীকে হত্যার দায়ে আলমগীর হোসেন (৪০) নামে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানাও অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল-মামুন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। এ রায়ে আলমগীরের ভাবি রাবিয়া বেগমকে (৩৫) বেকসুর খালাস দেওয়া হয়। আলমগীর হোসেন শ্রীবরদী উপজেলার বিলভরট গ্রামের আজিজুল হকের ছেলে।

রায়ের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট চন্দন কুমার পাল।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৯ মার্চ রাতে আলমগীর হোসেনের বসতঘর থেকে ঝুলন্ত অবস্থায় স্ত্রী জান্নাত বেগমের (২৫) মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় পরদিন শ্রীবরদী থানায় একটি অপমৃত্যুর মামলা রুজু হলেও পরবর্তীতে ময়নাতদন্ত রিপোর্টের মতামতে বলা হয়, তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এরপর জান্নাতের বাবা পার্শ্ববর্তী ভায়াডাঙা বানিয়াপাড়া গ্রামের জাম্বিল মিয়া বাদী হয়ে ৩ মে আলমগীর হোসেনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করেন।

পরবর্তীতে আলমগীর গ্রেফতার হলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তিনি জানান, পরকীয়া সম্পর্কের কারণে ভাবি রাবিয়া বেগমের সহযোগিতায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করেন আলমগীর। পরে তদন্ত শেষে শ্রীবরদী থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন একই বছরের ৩০ নভেম্বর দেবর-ভাবির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

পূর্ববর্তী নিবন্ধকুমিল্লাকে পরাজয়ের তিক্ত স্বাদ দিলো ঢাকা
পরবর্তী নিবন্ধপ্রথমবারের মতো মা হতে চলেছেন পপ গায়িকা রিহানা