অ্যাশেজ সিরিজ মিস করাটা জোফরা আর্চারের কাছে হতাশাজনক

স্পোর্টস ডেস্ক : ডান হাতের কনুইয়ের ইনজুরির কারণে গত বছরের মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ইংল্যান্ড পেসার জোফরা আর্চার। এতে জাতীয় দলের হয়ে বেশক’টি সিরিজে খেলতে পারেননি তিনি। এতে সবাইকে অনেক বেশি হতাশ করেছেন বলেই মনে করছেন এই পেসার।

ব্রিটিশ সংবাদমাধ্যমকে আর্চার বলেন, গত মার্চের পর অনেকগুলো সিরিজ মিস হয়। এর মধ্যে টি-২০ বিশ্বকাপ ও অ্যাশেজে খেলতে না পারাটা সবচেয়ে বেশি কষ্টের। অনেকেই আমার ইনজুরিতে হতাশও হয়েছেন।

গত বছরের মার্চে আহমেদাবাদে ভারতের বিপক্ষে টেস্টই ছিলো আর্চারের সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। এরপর কনুইয়ের ইনজুরিতে মাঠ থেকে ছিটকে পড়েন তিনি। জুলাইয়ে কাউন্টি দিয়ে মাঠে ফিরলেও, আবারও পুরনো মাথাচাড়া দিয়ে ওঠে।

ফলে জুলাই থেকে কোন প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলছেন না আর্চার। এ সময় আইপিএল, টি-২০ বিশ্বকাপ ও অ্যাশেজের মত সিরিজে অংশ নিতে পারেননি এই পেসার। এমন বড়-বড় সিরিজে খেলতে না পেরে হতাশ তিনি।

ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইলকে তিনি বলেন, অ্যাশেজ দেখে আমার মনে হয়েছিল, আমি সবাইকে কিছুটা হতাশ করেছি। যখন আপনি দেখবেন যে, পেস বোলাররা ৯০ শতাংশ উইকেট নিচ্ছে, কিন্তু আপনি ইনজুরির কারণে খেলতে পারছেন না, এটা হতাশাজনক।

ইনজুরিতে বাস্তবতার সম্মুখীন হতে পেরেছেন বলে জানান আর্চার। ইংল্যান্ডের সাফল্যের সঙ্গী হবার প্রবল ইচ্ছা থাকা সত্বেও তা পারেননি তিনি।

আর্চার বলেন, অবশ্যই, আমি এই ইংল্যান্ড দলের সাফল্যের অংশ হতে চাই। কিন্তু গত বছর আমি শিখেছি, আপনি যা চান তা পরিকল্পনা করতেও পারেন, কিন্তু তারপরও সবকিছু পরিবর্তিত হয়ে যেতে পারে।

তিনি বলেন, আমি পুরোদমে প্রশিক্ষণে অংশ নিতে পারি এবং ফিজিওরা আমাকে সর্বদা পর্যবেক্ষণ করছে। এই মুহূর্তে, আমি সবকিছু করতে পারি তবে এটি ছোট পদক্ষেপ। আমি কখন ম্যাচ খেলবো তা তাতে আমার কোন ধারণা নেই, আমি কেবল নিজেকে তৈরি করার চেষ্টা করছি এবং যেকোনও সময়ে আমি সেটি সহ্য করতে পারি।

ইনজুরি নিয়ে দীর্ঘদিন ধরেই ভুগছেন আর্চার। এতদিন ধৈর্য ধরেছেন বলেই মাঠে ফেরা নিয়ে তাড়াহুড়া করতে নারাজ এই পেসার। তিনি বলেন, আমি দীর্ঘদিন অপেক্ষা করেছি, তাই শেষ পর্যন্ত তাড়াহুড়া করার কোন মানে হয় না। আমার হাতে পাঁচ মাস আছে, তাই যখনই আমি প্রস্তুত হবো, তখনই হবে।

পূর্ববর্তী নিবন্ধখুলনাকে ১৪৫ রানের সহজ লক্ষ্য বেঁধে দিল বরিশাল
পরবর্তী নিবন্ধকরোনায় আরও ৩১ মৃত্যু, শনাক্ত ১৩৫০১