মুজিবের ঘূর্ণি সামলানোর পথ জানা ছিল না মুশফিকের

স্পের্টস ডেস্ক : চট্টগ্রামে আসার একদিন পরই ফরচুন বরিশালের হয়ে মাঠে নামেন আফগান রহস্যময়ী স্পিনার মুজিব-উর রহমান। তার ঘূর্ণিতে কাবু হয়ে খুলনা টাইগার্সের শুরুটা হয়েছিল বাজে। শেষ পর্যন্ত হারতেও হয়েছে বরিশালের কাছে। ম্যাচ শেষে খুলনার অধিনায়ক মুশফিক জানালেন, মুজিবকে সামলানোর উপায় জানা ছিল না তাদের।

মুশফিক বলেন, ‘মুজিবের বল খেলার কি পরিকল্পনা করতে হবে সেটা বুঝতে পারিনি। তাদের সেরা বোলার। আমরা জানি সে আমাদের জন্য হুমকি।’

শনিবার সাকিব আল হাসানের বরিশালের মুখোমুখি হয় খুলনা। টস হেরে আগে ব্যাট করে ১৪২ রানের লক্ষ্য দেয় বরিশাল। রান তাড়া করতে নেমে ১২৪ রানে অল আউট হয় খুলনা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটে ১৪২ রান তাড়া করা কঠিন কিছু ছিল না। সেটি স্বীকারও করেছেন মুশফিক। তবে তাদের শুরুটা ভালো হয়নি। মুজিবের প্রথম ওভারেই ফেরেন দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও সৌম্য সরকার।

ফ্লেচার ৪ রান করলেও সৌম্য খুলতে পারেননি রানের খাতা। সেই ধাক্কা সামলে উঠলেও শেষ দিকে পেসার মেহেদি হাসান রানার তোপে শেষ পর্যন্ত ১৭ রানে হারেন মুশফিকরা।

মুজিব প্রথম ৩ ওভারে মাত্র ১০ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। পরের ওভারে দেন ১৪ রান। সব মিলিয়ে ২৪ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

এদিকে বোলারদের প্রশংসায় ভাসিয়েছেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান, ‘মুজিব কিছু খেলা মিস করেছে। এখন সে পুরো আসরেই খেলবে। আমাদের এখন মৌলিক বিষয়গুলো ঠিক রাখতে হবে। দুজন পেসার দারুণ বোলিং করেছে। তাদের জন্য খুব সহজ উইকেট ছিল না, তবে তারা ভালো ভাবে দায়িত্ব পালন করেছে

পূর্ববর্তী নিবন্ধযুব বিশ্বকাপে ভারতের আমন্ত্রণে ব্যাটিংয়ে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধটিকা না নিলে অংশ নেওয়া যাবে না জুমার নামাজে