সরকারি কর্মচারীদের আন্তরিক হতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

জনগণের সমস্যা সমাধানে সরকারি কর্মচারীদের আন্তরিক হতে হবে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি আয়োজিত ‘ডেভেলপমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন ট্রেনিং কোর্স’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকারি দফতর ও কর্মচারীদের প্রতি জনগণের প্রত্যাশা অনেক। তারা বিভিন্ন সমস্যায় সরকারি দফতরে আসেন। জনগণের সেই সব সমস্যা সমাধানে সরকারি কর্মচারীদের আন্তরিক হতে হবে। তাদের সাধারণ জনগণের সমস্যাগুলো অনুধাবন করে যথাযথ সেবা দিতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, সরকারি কর্মচারীদের মূল দায়িত্ব দেশ ও জনগণের সেবা করা। তাই জনগণের সেবায় সরকারি কর্মচারীদের আত্মনিয়োগ করতে হবে।

তিনি আরও বলেন, সরকারের ভাবমূর্তি উন্নয়নে সরকারি কর্মচারীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সরকারি কর্মচারীদের আচরণে যেন সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন না হয়, সেদিকে লক্ষ্য রেখে কাজ করতে হবে।

জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক মো. বদরুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন সচিব কে এম আলী আজম এবং থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির পরিচালক ভরাভাট ছোনলাসিন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

চার মাসব্যাপী এই প্রশিক্ষণ কোর্সে প্রশাসন ক্যাডারের ৩৭ ব্যাচের ৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করবেন। বাংলাদেশের জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি এবং থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি যৌথভাবে এই প্রশিক্ষণের আয়োজন করেছে।

পূর্ববর্তী নিবন্ধটিকা না নেওয়ায় জামালদের ইন্দোনেশিয়া সফর বাতিল
পরবর্তী নিবন্ধগবেষণার মাধ্যমে অব্যবহৃত সম্পদ কাজে লাগাতে হবে: প্রধানমন্ত্রী