মুকসুদপুরে মেশিনের সাহায্যে ধানের চারা রোপন কর্মসুচীর উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি:

মুকসুদপুরে হাইব্রিড সমলয় চাষাবাদের আওতায় কৃষি সম্প্রসারণ এবং মেশিনের সাহায্যে ধানের চারা রোপন কর্মসুচীর উদ্বোধন করা হয়েছে।
আজ মঙ্গলবার সকালে মুকসুদপুর উপজেলার পাইকদিয়া মাঠে এ্ই মেশিনের সাহায্যে ধান লাগানোর কার্যক্রমের উদ্ধোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাবির মিয়া। এই উপলক্ষ্যে কৃষকদের নিয়ে একটি কৃষি সমাবেশও করা হয়।

উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মনিরুজ্জানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাবির মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোপালগঞ্জ হটিকালচার সেন্টারের উপ পরিচালক রিনা খাতুন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তাপশি রানী বিশ্বাস ও রবিউল ইসলাম মোল্যা, কৃষি প্রকৌশলি শফিকুল ইসলাম, উপজেলা কৃষক লীগ নেতা সরদার মজিবুর রহমান, মোচনা ইউপি চেয়ারম্যান এমদাদ মোল্যা এবং কৃষক লিয়াকত আলী মজুমদার, ইউপি সদস্য আজাদুর রহমান মাফুজ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা চৈতন্য কুমার পাল।
উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান সাংবাদিকদের জানান কৃষি যান্ত্রিকরণের মধ্যে অল্প শ্রম ও অল্প শ্রমিকে বেশী পরিমান জমি চাষাবাদ এবং বেশী পরিমান ফসল উৎপাদনের লক্ষে কৃষি মন্ত্রণালয়ের অধিনে কৃষি প্রণোদনা প্রকল্পের আওতায় হাইব্রিড সমলয় চাষাবাদের আওতায় কৃষি সম্প্রসারণ প্রকল্পে ‘রাইস ট্রান্সপ্লান্টার’ মেশিন দিনে এক ঘন্টায় ৩০ জন কৃষকের সারা দিনের কাজ শেষ করা যাবে।
এতে কৃষকের সময় ও শ্রম সাশ্রয় হবে। কৃষি উৎপাদনও অনেক বেশী হলে কৃষক অধিক লাভবান হবে।

 

 

 

পূর্ববর্তী নিবন্ধজাতির পিতার সমাধি সৌধে কোটালীপাড়ার নব-নির্বাচিত ৯ ইউপি চেয়ারম্যানের শ্রদ্ধা
পরবর্তী নিবন্ধটুঙ্গিপাড়ায় ইজিবাইক-থ্রি-হুইলারের মধ্যে সংঘর্ষে নিহত ১ আহত ৪