কঙ্গোতে রেস্টুরেন্টে আত্মঘাতী বোমা হামলায় শিশুসহ নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক:

আফ্রিকার ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে একটি রেস্টুরেন্টে আত্মঘাতী বোমা হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন এবং হামলাকারীও মারা গেছেন। স্থানীয় সময় শনিবার (২৫ ডিসেম্বর) দেশটির পূর্বাঞ্চলের শহর বেনিতে এ হামলার ঘটনা ঘটে।

দেশটির আঞ্চলিক গভর্নরের মুখপাত্র জেনারেল একেনজে সিলভাইন এক বিবৃতিতে জানান, আত্মঘাতী বোমা হামলাকারীরা একটি জনবহুল বারের ভেতরে প্রবেশের চেষ্টা করলে নিরাপত্তারক্ষীরা বাধা দেয়। এসময় গেটের সামনেই এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণে ছয়জন নিহত ও ১৪ জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজন স্থানীয় কর্মকর্তাও রয়েছেন। আরও কয়েকটি সূত্রে জানা গেছে, হামলায় নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে।

বড়দিন উপলক্ষে ৩০ জনের মতো মানুষ ওই রেস্টুরেন্টে গিয়েছিলেন। এতে হামলা চালানো হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বেনি শহরের মেয়র নার্সিস মুতেবা কাশালে স্থানীয় রেডিওকে বলেন যে শহরের কেন্দ্রে একটি বোমা বিস্ফোরিত হয়েছে। নিরাপত্তার জন্য, আমি জনগণকে বাড়িতে থাকতে অনুরোধ করছি।

পুলিশের মুখপাত্র জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য গুলি ছোড়ে পুলিশ সদস্যরা। তবে এতে কেউ আহত হয়নি।

এ হামলার জন্য কর্তৃপক্ষ সশস্ত্র গোষ্ঠী অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্সেসকে (এডিএফ) দায়ী করছে। অভিযোগ রয়েছে, আফ্রিকার মধ্যাঞ্চলে এই মিলিশিয়া গ্রুপ সক্রিয় রয়েছে এবং তাদের সঙ্গে জঙ্গি গোষ্ঠী আইএসের সম্পৃক্ততা রয়েছে। যদিও তাৎক্ষণিকভাবে এডিএফ এই হামলার দায় স্বীকার করেনি।

 

পূর্ববর্তী নিবন্ধএকদিনে আক্রান্ত কমেছে ৩ লক্ষাধিক, মৃত্যু কমেছে ২ হাজার
পরবর্তী নিবন্ধশীত উপেক্ষা করে চট্টগ্রামে ভোটারদের দীর্ঘ লাইন