টিকাদানে বাংলাদেশের প্রশংসায় মার্কিন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক:

করোনা টিকাদানে বাংলাদেশের প্রশংসা করে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছ্নে, বাংলাদেশ সাহসিকতা ও সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করেছে। একইসঙ্গে সতর্ক থাকারও পরামর্শ দিয়েছেন তিনি। মার্কিন রাষ্ট্রদূত বলেন, এখনও আমাদের সতর্ক থাকতে হবে। টিকা নিতে হবে, মাস্ক পরিধান ও হাত ধোয়া চালু রাখতে হবে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে মুন্সিগঞ্জ সদর উপজেলার প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের মাঝে চলমান করোনা টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন আর্ল রবার্ট মিলার।

তিনি স্বাস্থ্যকর্মী, টিকাগ্রহীতাসহ শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে কথা বলেন। এসময় স্বাস্থ্যকর্মীদের ‘হিরো’ সম্বোধন করে মার্কিন রাষ্ট্রদূত বলেন, মহামারির ইতিহাসে স্বাস্থ্যকর্মীদের কথা স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এসময় তিনি স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান।

শিক্ষকদের উদ্দেশ্যে আর্ল রবার্ট মিলার বলেন, মহামারির সময় শিক্ষকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। শিক্ষার্থীরা স্কুলে যেতে পারেনি তারপরও শিক্ষকরা বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের সবসময় সঠিক পথে রেখেছেন। শিক্ষকরা মনোবিজ্ঞানীর ভূমিকা পালন করেছেন।

তিনি আরও বলেন, আমি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে দেখেছি তারা টিকা নিতে একদম ভীত নয়। তারা সাহসের সঙ্গে টিকা নিচ্ছে।

টিকা কার্যক্রম পরিদর্শন শেষে স্কুল ক্যাম্পাস ঘুরে দেখেন এবং সুন্দর পরিবেশে টিকাকেন্দ্র করার প্রশংসা করেন মার্কিন রাষ্ট্রদূত। এসময় অন্যদের মধ্যে স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মোহাম্মদ শামসুল হক, মুন্সিগঞ্জ সিভিল সার্জন মনজুরুল আলম, অধ্যক্ষ মেজর মোহাম্মদ শরীফ উজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধপদত্যাগের সিদ্ধান্ত আকরাম খানের
পরবর্তী নিবন্ধমেজর জিয়া ও আকরাম বিদেশে গা ঢাকা দিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী