ঢাকা দক্ষিণ সিটির ৯ গাড়িচালক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক:

নিজ নামে বরাদ্দ করা গাড়ি নিজে না চালিয়ে অন্যকে দিয়ে অবৈধভাবে চালনোয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভারী গাড়ির সাতজন এবং হালকা গাড়ির দুজন চালককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এছাড়াও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্মচারী চাকরি বিধিমালা, ২০১৯ এর বিধি ৪৯ (ক), (খ) ও (ঘ) মতে যথাক্রমে দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, অদক্ষতার অভিযোগে অভিযুক্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) রাতে সিটি করপোরেশন থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত ৯টি আলাদা আলাদা দপ্তর আদেশে সংশ্লিষ্ট গাড়িচালকদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়।

আদেশসমূহে বরাদ্দ করা গাড়ি নিজে না চালিয়ে অন্যকে দিয়ে চালানোয় প্রায়শই দুর্ঘটনা সংঘঠিত হচ্ছে এবং প্রাণহানিসহ জানমালের ক্ষতি সাধিত হচ্ছে। এ ধরনের কর্মকাণ্ড ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের শৃঙ্খলা পরিপন্থি এবং এ কারণে করপোরেশনের সুনাম চরমভাবে ক্ষুণ্ন হচ্ছে বলে উল্লেখ করা হয়।

করপোরেশনের পরিবহন বিভাগের ভারী গাড়ির চালকদের মধ্যে মো. কাওছার আলী, মো. বেলায়েত হোসেন, ফরিদ আহমেদ, মো. আব্দুল্লাহ, মো. জামাল উদ্দিন (২), মো. কবির হোসেন (২), মো. রবিউল আলম এবং হালকা গাড়ির চালকদের মধ্যে মো. আজিম উদ্দিন ও মো. নুর জালাল শিকদারের বিরুদ্ধে শাস্তিমূলক এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাময়িক বরখাস্তকালীন এসব চালক বিধিমোতাবেক খোরাকি ভাতা পাবেন। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও দপ্তর আদেশে উল্লেখ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্র মিথ্যা তথ্যে প্রভাবিত হয়েছে: পুলিশ
পরবর্তী নিবন্ধরায়েরবাজার বধ্যভূমিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা