সুনামগঞ্জে ১৯ ইউপিতে আ.লীগের বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

নুর উদ্দিন : [২] সুনামগঞ্জে চতুর্থ ধাপের নির্বাচনেও তিন উপজেলার ২১ ইউনিয়নের ১৯ টিতেই দলের বিদ্রোহী প্রার্থীরা মনোনয়ন জমা দিয়েছেন। কোন কোন ইউনিয়নে ৩-৪ জন করে দলীয় নেতা মনোনয়ন জমা দিয়েছেন। মঙ্গলবার যাচাই-বাছাইয়ের শেষ দিনে ১৯ ইউনিয়নে ৪১ জন বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। আগামী ২৬ ডিসেম্বর এসব ইউনিয়নে ভোট।
[৩] বিশ্বম্ভরপুর উপজেলার ফতেহপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহীরা হলেন, প্রবোধ চন্দ্র রায় ও জিয়াউল হক তুহিন, পলাশ ইউনিয়নে সুহেল আহমদ, সলুকাবাদে মো. মহরম আলী, ধনপুর ইউনিয়নে রফিকুল ইসলাম তালুকদার ও মিলন মিয়া।
[৪] জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নে বিদ্রোহী বর্তমান চেয়ারম্যান সিরাজুল হক ও আব্দুল আহাদ আজাদ, চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আরশ মিয়া, শহীদুল ইসলাম বকুল ও আব্দুল মুমিন, রানীগঞ্জ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শহীদুল ইসলাম রানা, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে মকছুদ কুরেশী, আজাহার কামালী, তানভির কামালী, আশারকান্দি ইউনিয়নে আয়ুব খান, শেখ জমিরুল হক ও আবু বখর খান।
[৫] দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নে বিদ্রোহীরা হলেন বর্তমান চেয়ারম্যান রেজুয়ান হোসেন খান ও জাহাঙ্গীর চৌধুরী, ভাটিপাড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শাহজাহান কাজী, বদরুল ইসলাম চৌধুরী মিফতা, রুহুল আমিন তালুকদার ও বিজিত চন্দ্র দাস, রাজানগর ইউনিয়নে জহিরুল ইসলাম, আমিন মিয়া, রানা মিয়া ও নওশেরান চৌধুরী, চরনারচর ইউনিয়নে পরিতোষ রায় ও পরেশ লাল রায়, সরমঙ্গল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এহসান চৌধুরী, কানু লাল দাস, সেলিম মিয়া, আবুল বাশার ও তপন দাস, করিমপুর ইউনিয়নে সিজিল মিয়া, জগদল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শিবলি আহমেদ বেগ, তাড়ল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুল কদ্দুছ ও আকিকুর রেজা, কুলঞ্জ ইউনিয়নে পবিত্র মোহন দাস ও চান মিয়া চৌধুরী।
[৬] জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন, প্রত্যাহারের শেষদিন ৫ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করা হবে। দলের পদধারীরা নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে।
[৭] তৃতীয় ধাপের নির্বাচনে ২৮ নভেম্বর সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জের ১৭ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীতদের ভরাডুবি হয়েছে। দলের মনোনীত কেবল দুই প্রার্থী জয়ী হয়েছেন।
পূর্ববর্তী নিবন্ধকরোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ২৮২
পরবর্তী নিবন্ধসাভারে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, নিরাপত্তা কর্মীর রহস্যজনক মৃত্যু