তরুণদের উগ্রবাদে উদ্বুদ্ধ করাই হাসিবুরের পরিকল্পনা ছিল

নিজস্ব প্রতিবেদক:

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অন্যতম শীর্ষ সংগঠক হাসিবুর রহমান ওরফে আযযাম আল গালিব (২১) ছিলেন সংগঠনের দাওয়াত শাখার প্রধান। অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করে সংগঠনের মতাদর্শের বিভিন্ন উগ্রবাদি পোস্ট দিয়ে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করাই ছিল তার সুদূর প্রসারী পরিকল্পনা ও উদ্দেশ্য।

রোববার (১৫ নভেস্বর) দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান।

এর আগে, গত ১৪ নভেম্বর রাজধানীর উত্তরা পূর্ব থানাধীন আব্দুল্লাহপুর বেড়িবাঁধ এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অন্যতম শীর্ষ সংগঠক হাসিবুর রহমান ওরফে আযযাম আল গালিবকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান বলেন, ২০১৯ সাল থেকে আনসার আল ইসলাম ও আল কায়দার মতাদর্শকে সমর্থন করে আযযাম আল গালিব অনলাইন প্ল্যাটফর্মে লেখালেখি শুরু করেন। গণতান্ত্রিক শাসন ব্যবস্থা, সংবিধান রাষ্ট্র পরিচালনার মূলনীতি বিষয়ে বিভিন্ন ভ্রান্ত ও উগ্রবাদী লেখা পোস্ট করে রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক বক্তব্য প্রচারণা শুরু করেন।

পূর্ববর্তী নিবন্ধবিএনপির আন্দোলন বানরের তৈলাক্ত বাঁশে ওঠার অংকের মতই
পরবর্তী নিবন্ধসাক্ষ্য দেবেন বাবা-চাচা, ফের পেছালো তিন্নি হত্যার রায়