ছাতক-দোয়ারাবাজার ইউনিয়ন নির্বাচনে দায়িত্ব পালন করবেন ৭ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট

নুর উদ্দিন : ২য় ধাপের ছাতক ও দোয়ারাবাজার উপজেলার ১৯ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ৭ জন প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট নিয়োগ করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়। গত নভেম্বর সোমবার সিনিয়র সহকারী সচিব (আইন-১) মোছাঃ শাহীনুর আক্তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।
বিচার বিভাগীয় কর্মকর্তারা ভোট গ্রহণের পূর্বের ২দিন, ভোট গ্রহণের দিন এবং ভোট গ্রহণের পরের ২ দিন অর্থাৎ ৯ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত ৫ দিন দায়িত্ব পালন করবেন। কোথাও তিন আবার কোথাও দুই ইউপির জন্য একজন করে বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালার অধীন নির্বাচনী অপরাধসমূহ ‘দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর, ১৮৯৮ (অ্যাক্ট নম্বর পাঁচ)’ এর ১৯০ ধারার অধীনে আমলে নেওয়া ও তা সংক্ষিপ্ত পদ্ধতিতে বিচারের জন্য দায়িত্ব পালন করবেন তারা।
প্রজ্ঞাপন অনুযায়ী সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কালারুকা ও ছাতক সদর ইউনিয়নে সুনামগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কুদরত-এ-এলাহী, ছৈলাআফজলাবাদ, দক্ষিণ খুরমা ও চরমহল্লা ইউনিয়নে সুনামগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম কান্ত সিংহ, দোলারবাজার, গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও, খুরমা উত্তর ইউনিয়নে সুনামগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ইসরাত জাহান, ইসলামপুর ও জাউয়াবাজার ইউনিয়নে সিলেট বিদ্যুৎ আদালতের ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুল হালিম এবং দোয়ারাবাজার উপজেলার দোয়ারাবাজার সদর, বাংলাবাজার, লক্ষীপুর ইউনিয়নে সুনামগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শুভদীপ পাল, সুরমা, দোহালিয়া, পান্ডারগাঁও ইউনিয়নে সুনামগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম, বোগলাবাজার, নরসিংহপুর, মান্নারগাঁও ইউনিয়নে সুনামগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রাগীব নূর কে প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট নিয়োগ করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়।
প্রজ্ঞাপনে ২য় ধাপে অনুষ্ঠিত সারাদেশের ৮৪৪ ইউপি নির্বাচনে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ৩৩১ জন বিচার বিভাগীয় কর্মকর্র্তাকে প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ করা হয়।
পূর্ববর্তী নিবন্ধবিদ্রোহীর আগুনে পুড়ছেন ছাতকের আওয়ামী লীগ প্রার্থীরা
পরবর্তী নিবন্ধছাতকে ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন কাল