কক্সবাজারের পরিস্থিতি স্বাভাবিক, যান চলাচল শুরু

জেলা প্রতিনিধি:

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়েরের প্রতিবাদে শহরজুড়ে সৃষ্ঠ অচলাবস্থার অবসান হয়েছে।

রোববার (৩১ অক্টোবর) প্রায় তিনঘণ্টা পর রাত পৌনে ১০টার দিকে শহরে স্বাভাবিকভাবে যান চলাচল করতে দেখা যায়।

কক্সবাজার এনা ট্রান্সপোর্টের জেনারেল ম্যানেজার মো. আবু বক্কর জানান, রাত পৌনে ১০টার দিকে বাস ছাড়তে শুরু করেছেন তারা।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শহরজুড়ে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

এর আগে ২৭ অক্টোবর রাতে জেলা ছাত্রলীগের সাবেক নেতা মোনাফ সিকদারকে গুলি করার নির্দেশদাতা হিসেবে দুপুর ২টার দিকে মেয়র মুজিবুর রহমানের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় হত্যাচেষ্টার মামলা হয়।

মামলার খবর ছড়িয়ে পড়লে সন্ধ্যার দিকে মেয়র মুজিবের অনুসারীরা রাস্তায় নেমে আসেন। এ সময় তারা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেন।   এছাড়াও তারা প্রধান সড়কের মাঝখানে টায়ার জ্বালিয়ে, পৌরসভার ময়লা আবর্জনাবাহী ট্রাক রাস্তার ওপর রেখে যান চলাচলে বাধা সৃষ্টি করেন। বন্ধ করে দেওয়া হয় দোকানপাট, বাস কাউন্টার,ব্যবসা প্রতিষ্ঠান ও হোটেল–রেস্তোরাঁ। এতে শহরবাসীর সঙ্গে বিপাকে পড়েন সেখানে ভ্রমণ করতে আসা ৫০ হাজার পর্যটক।

উল্লেখ্য, গেল বুধবার (২৭ অক্টোবর) রাত সাড়ে নয়টার দিকে কক্সবাজার শহরের সুগন্ধা এলাকায় জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মুনাফ সিকদারসহ দুজনকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মুনাফকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে মুনাফ সিকদারের বড় ভাই মোহাম্মদ শাহজাহান বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি করেন। মামলায় মেয়র মুজিবুর রহমানসহ ১৪ জনকে আসামি করা হয়।

আহত মুনাফ সিকদার (৩২) শহরের পেশকারপাড়া এলাকার শাহাব উদ্দিন সিকদারের ছেলে। তিনি জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি এবং শহর যুবলীগের সভাপতি প্রার্থী। আহত অপরজন হলেন কক্সবাজার সদর উপজেলার পিএমখালীর ছনখোলা এলাকার গিয়াস উদ্দিনের ছেলে মোহাম্মদ তারেক (২২)।

পূর্ববর্তী নিবন্ধনিউজিল্যান্ডের কাছেও পাত্তা পেল না ভারত
পরবর্তী নিবন্ধ‘দস্যুমুক্ত সুন্দরবন’র তৃতীয় বর্ষপূর্তি আজ