খালেদা জিয়া ‘ভালো আছেন’: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখন ‘ভালো আছেন’ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে এক অনুষ্ঠানে তিনি বলেন, “আমি গতকাল হসপিটালে ম্যাডামকে দেখতে গিয়েছিলাম। আল্লাহর অশেষ রহমতে তিনি এখন ভালো আছেন।”

“আপনারা সকলে দোয়া করবেন যেন দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসতে পারেন এবং মুক্ত হয়ে আমাদের মাঝে ফিরে আসতে পারেন- এই দোয়া চাই আপনাদের কাছে।”

টানা কয়েকদিন জ্বর অনুভব করায় গত ১২ অক্টোবর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় খালেদা জিয়াকে। সেখানে ২৫ অক্টোবর তার বায়োপসি করা হয়।

সে সময় বিএনপি নেতারা বলেন, খালেদা জিয়ার শরীরে ছোট আকারের একটি ‘লাম্প’ তৈরি হওয়ায় বায়োপসি করা হয়েছে। সেই পরীক্ষার প্রতিবেদন দেখে পরবর্তী চিকিৎসা নির্ধারিত হবে।

হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে একটি মেডিকেল বোর্ডের অধীনে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে।

দুর্নীতির মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যেতে হয়। দেশে করোনাভাইরাসের মহামারী শুরুর পর পরিবারের আবেদনে গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়’ তাকে শর্তসাপেক্ষে সাময়িক মুক্তি দেয় সরকার।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থরাইটিস, ডায়াবেটিস ও চোখের সমস্যায় ভুগছেন। গত এপ্রিলে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তখনও তাকে বেশ কিছুদিন হাসপাতালে থাকতে হয়।

পূর্ববর্তী নিবন্ধকমেছে মুরগি-পেয়াঁজের দাম, বেড়েছে সবজির
পরবর্তী নিবন্ধসিরাজগঞ্জে স্বামী ও অন্তঃসত্ত্বা স্ত্রীর মরদেহ উদ্ধার