ছাত‌কে আসামিকে গ্রেফতারের পর ফেসবুকে লাইভের ঘটনায় ও‌সি বরখাস্ত

সুনামগঞ্জ প্রতিনিধি : ছাতকে একটি আ‌লো‌চিত হত্যা মামলার আসামিকে গ্রেফতারের পর ফেসবুকে লাইভে জিজ্ঞাসাবাদ করায় এ ঘটনায় ছাতক থানার ও‌সি শেখ না‌জিম উ‌দ্দিন‌কে গত সোমবার  বিকা‌লে সাম‌য়িক বরখাস্ত (সাসপেন্ড) করেছে পুলিশ সদর দপ্তর। এ ঘটনায় জেলাজু‌ড়েই ব‌্যাপক সমা‌লোচনার ঝড় বই‌ছে।
এ ঘটনায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নি‌দেশনায় পৃথক পৃথক তদন্ত ক‌মি‌টি গঠন ক‌রা হয়। পু‌লিশ হেড় কোয়াটার ১‌টি, সিলেট ডিআই‌জি ১‌টি ও সুনামগঞ্জ পু‌লিশ সুপার নেতৃ‌ত্বে অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (ত্রুাইম) আবু সাঈদকে প্রধান ক‌রে তিন সদস‌্য এক‌টি তদন্ত‌ টিম গঠন করা হয়।
তদন্ত রিপোর্ট পুলিশ সদর দপ্তরে পাঠানোর পর প্রতিবেদনটি পর্যালোচনা শেষে গত বুধবার বিকা‌লে ওসি শেখ না‌জিম উ‌দ্দিনকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত জানিয়ে আ‌দেশপত্র জারি করে পুলিশ সদর দপ্তর।
হত্যা মামলার আসামিকে থানায় জিজ্ঞাসাবাদের দৃশ্য ফেসবুক লাইভ প্রচার করার এ ঘটনা নিয়ে পু‌লিশ ব‌্যাপক  সমালোচনায় প‌ড়ে‌।
‘ছাতক টু সুনামগঞ্জ’ নামের একটি ফেসবুক পেজ থেকে ২৩ সেপ্টেম্বর দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিনের কক্ষে গ্রেপ্তার আসামি সোহাগকে জিজ্ঞাসাবাদের দৃশ্য প্রচার করা হয়।
এ ঘটনায় অভিযুক্ত সন্দেহে কয়েকজনকে এ মধ্যে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। ভিডিওটি প্রচারের এক ঘণ্টার মধ্যেই পেজ থে‌কে অপসারণ করা হয়।
গত ১৯ সেপ্টেম্বর রাত ১০ টার দিকে আখলাকুর রহমান ওরফে আখলাদ (৩৫) নামের এক ব্যবসায়ী উপজেলার গোবিন্দগঞ্জ বাজার থেকে তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে নিজ বাড়িতে যাওয়ার পথে খুন হন। রাতেই গ্রামের মাঠের ক্ষেতের জমি থেকে তার লাশ উদ্ধার করা হয়। আখলাদ গোবিন্দগঞ্জ-সৈদেরগাও ইউনিয়নের মোল্লা আতা গ্রামের জহির আলীর পুত্র ও গোবিন্দগঞ্জ বাজারের একজন ব্যবসায়ী। এ হত্যাকান্ডে একই ইউনিয়নের গোবিন্দনগর গ্রামের ফজলু মিয়ার পুত্র আবু সুফিয়ান সোহাগ ও দিঘলী-চাকলপাড়া গ্রামের আশরাফুল আলমের পুত্র আলীম উদ্দিনকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।
এ ব‌্যাপারে সুনামগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (ছাতক দোয়ারাবাজার সার্কেল) বিল্লাল আহমদ এ ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন ওসি শেখ না‌জিম উ‌দ্দিন সাম‌য়িক বরখাস্ত ক‌রে পু‌লিশ লাই‌নে নেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধধর্ম নিয়ে কেউ যেন বাড়াবাড়ি না করে: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধসাম্প্রদায়িক উসকানিদাতাদের জবাব দিতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী