গুলশানে বাথরুম থেকে ফিলিপিনো নাগরিকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোনকলে রাজধানীর গুলশানের একটি বাসায় বাথরুমের জানালায় গলায় বেল্ট প্যাঁচানো ঝুলন্ত অবস্থায় এক ফিলিপিনো নাগরিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

ওই নাগরিকের নাম- এলিনো চেনাই ইভলি (৬৫)। ফিলিপিনো নাগরিক এলিনো চেনাই ইভলি কক্সবাজারের মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্ট প্রজেক্টে কসকো ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন কোম্পানিতে ম্যানেজার হিসেবে কাজ করতেন।

সোমবার (১৬ আগস্ট) দুপুরে এ তথ্য জানান জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার।

তিনি জানান, গতকাল রোববার রাত সাড়ে আটটার দিকে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে এক ব্যক্তি ফোন করে জানান, সেখানে টয়লেটের ছোট জানালার গ্রিলের সঙ্গে গলায় বেল্ট প্যাঁচানো অবস্থায় এক ফিলিপিনো নাগরিকের দেহ ঝুলে আছে। তিনি বেঁচে আছেন না মারা গেছেন তারা বুঝতে পারছিলেন না। ওই নাগরিকের দেহটি দেয়ালের দিকে মুখ করে ঝুলে ছিল।

জানা গেছে, ফিলিপিনো নাগরিক এলিনো চেনাই ইভলি কক্সবাজারের মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্ট প্রজেক্টে কসকো ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন কোম্পানিতে ম্যানেজার হিসেবে কাজ করতেন। তিনি গত মাসের শুরুর দিকে ফিলিপাইন যাওয়ার জন্য ঢাকায় এসে করোনা পরীক্ষা করান, কিন্তু পজিটিভ হওয়ায় ফ্লাইট রেস্ট্রিকশনের জন্য তিনি দেশে যেতে পারেননি। এরপর তাকে উত্তরার একটি বেসরকারি হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হয়।

হাসপাতালে ২০-২১ দিন চিকিৎসা নেয়ার পর করোনা নেগেটিভ হলে চারদিন আগে গুলশানের ওই বাসাটিতে তাকে এনে হোম আইসোলেশনে রাখা হয়। কিন্তু বাসায় আসার পরও নানা রকম শারীরিক সমস্যার কারণে তাকে কয়েকবার চিকিৎসকের পরামর্শ নিতে হয়েছে।

এরপর ১৫ আগস্ট বিকেলে তিনি টয়লেটে গেলে অনেক্ষণ পরও বের না হলে তারা ভেবেছিলেন তিনি অসুস্থ হয়ে গেছেন তাই তারা অ্যাম্বুলেন্সে কল করেন। এরপর বাথরুমের দরজা খুলে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে ৯৯৯-এ ফোন করেন।

৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি গুলশান থানায় জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে গুলশান থানার একটি পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়।

পরে গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ৯৯৯-কে ফোনে জানান, তারা ঘটনাস্থল থেকে ফিলিপিনো নাগরিকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠান। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ফিলিপিনো নাগরিক আত্মহত্যা করেছেন এবং বিকেল সাড়ে চারটা থেকে পাঁচটার মধ্যে তিনি মারা গেছেন।

এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার।

পূর্ববর্তী নিবন্ধপরীমনির জামিন শুনানি ১৮ আগস্ট
পরবর্তী নিবন্ধহানিমুন করতে নববধূকে নিয়ে সাগরপাড়ে নিলয়