নিজে বিক্রি হয়ে ভারতে গিয়ে মেয়েকে উদ্ধার করে ফিরলেন মা

নিজস্ব প্রতিবেদক:

সম্প্রতি এক তরুণী ভারতে পাচার হওয়ার পরে তার মা জানতে পারে মেয়েটিকে দিয়ে পাচারকারীরা অনৈতিক কাজ করাচ্ছে। এরপর মেয়েটির মা ওই পাচারকারী সিন্ডিকেটের মাধ্যমে মেয়েকে উদ্ধারে জন্য তিনিও ভারতে পাচার হন।

এ ঘটনায় পাচারকারী কাল্লু-সোহাগ ওরফে কাল্লু-নাগিন সোহাগ ওরফে মামা-ভাগিনা ওরফে কালা-নাগিন সিন্ডিকেটের মূলহোতাসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

র‍্যাব সূত্র জানায়, চলতি বছরের জানুয়ারিতে মিরপুর ১২ নম্বর শাহ পরান ক্যাম্পের তরুণী খুশিকে বিউটি পার্লারে চাকরির প্রলোভন দেখিয়ে ভারতে পাচার করে কাল্লু-সোহাগের পাচার চক্র। তাকে খুঁজতে নানা তৎপরতা চালালেও পায়নি মা। ঘটনার কিছুদিন পর একটি অপরিচিত মোবাইল নম্বর থেকে খুশি তাকে জানায় সে ভারতে আছে। সে তার মায়ের কাছে বাঁচার আকুতি জানায়। উপায় না দেখে মেয়েকে বাঁচাতে মা নিজেই বিক্রি হয়ে যান পাচারকারী চক্রের কাছে। পাচারকারী চক্রের সদস্য কাল্লুর সহযোগিতায় তিনি ভারত যান। ভারতের কিশোরগঞ্জের পাঞ্জিপাড়ার একটি পতিতা পল্লী থেকে মেয়ে খুশিকে উদ্ধার করে কয়েক মাস পর তিনি বাংলাদেশে আসেন।

সোমবার (১৬ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।

তিনি বলেন, এ বিষয়ে আজ দুপুরে কারওয়ান বাজার র্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

পূর্ববর্তী নিবন্ধতেজগাঁও টিকাকেন্দ্রে হট্টগোল, নারী আহত
পরবর্তী নিবন্ধপদত্যাগ করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী