মুকসুদপুরে লকডাউন কার্যকরে পুলিশের কঠোর অবস্থান

মুকসুদপুর প্রতিনিধি:
করোনা মোকাবেলায় পবিত্র ঈদ-উল-আজহা পরবর্তী গত ২৩ জুলাই ভোর থেকে সরকার ঘোষিত ফের ১৪ দিনের লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে রয়েছে মুকসুদপুর থানার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
এ লক্ষ্যে মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃআবুবকর মিয়া ও তার সঙ্গীয় ফোর্সসহ শনিবার সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ সড়কে যেমন ঢাকা — খুলনা মহাসড়কের মুকসুদপুর উপজেলার শেষ সিমান্ত এলাকা চন্ডিবরদী ব্রিজের সন্নিকটে চেকপোস্ট, কলেজ মোড় বাসস্টান্ডে , সোনালী ব্যাংক চৌরাস্তা,চৌরঙ্গী মোড়,দুপুর পর্যন্ত অবস্থান করেন। এ সময় বিভিন্ন গ্রাম থেকে শহরে আসা রিক্সা, মোটর সাইকেল, ইজিবাইক ও গাড়ী থামিয়ে যাত্রীদের পরিচয় নেন এবং রাস্তায় বের হওয়ার সুনির্দিষ্টট কারণ জিজ্ঞাসাবাদ করেন। যে সকল মানুষ কেবল জরুরি সেবার সাথে সম্পৃক্ত অথবা চিকিৎসাসেবা নিতে শহরে এসেছেন। কেবল তাদেরকেই সদরে ডুকতে অনুমতি দেন , এছাড়া বিনা প্রয়োজনে ঘুরতে আসা লোকদেরকে ঘরে ফিরিয়ে দেন । পরে ওসি সাহেব সদর বাজারেও ঘুরে দেখেন, কোথাও কোন দোকানপাট খোলা রয়েছে কিনা।
এসময়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃআবুবকর মিয়া গণমাধ্যমকে জানান, মুকসুদপুরে করোনায় আক্রান্ত হয়ে সংক্রমণের মাত্রা দিন দিন বেড়েই চলেছে। যা রীতিমতো উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এরপরও মানুষ পরিপূর্ণভাবে স্বাস্থ্যবিধি না মেনে নানা অজুহাতে প্রতিদিন বিনা প্রয়োজনে ঘরের বাইরে বেরিয়ে স্বাস্থ্য ঝুঁকি বাড়াতে সহযোগিতা করছে। তাই আইন প্রয়োগ করে বিনা প্রয়োজনে ঘরের বাহিরে বের হওয়া মানুষের চলাচল কমিয়ে আনতে আমরা সর্বত্র চেষ্টা চালাচ্ছি।
পূর্ববর্তী নিবন্ধ২১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধদেশে এল প্রবাসীদের উপহারের ২৫০ ভেন্টিলেটর