রাজধানীতে গলায় ফাঁস নিয়ে গৃহবধূর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর যাত্রাবাড়ীর দনিয়া এলাকায় শারমিন আক্তার কেয়া (২৩) নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। তিনি মানসিক ভারসাম্যহীনতায় ভুগছিলেন বলে জানিয়েছেন স্বজনরা। তার দেড় বছরের একটি সন্তান রয়েছে।

শুক্রবার (৯ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। স্বজনরা অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক বেলা সাড়ে ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

ওই নারীর স্বামী রুবেল আহসান বলেন, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। স্ত্রী ও পরিবারের সবাইকে নিয়ে নীলক্ষেত স্টাফ কোয়ার্টারে থাকি। বেশ কয়েকদিন হলো আমার স্ত্রীকে নিয়ে দনিয়ায় তার বাবার বাসায় বেড়াতে এসেছি। সকালে একটা কাজের জন্য বাইরে গিয়েছিলাম। এরপর শারমিন ঘরের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। আমি বাইরে থেকে এসে ডাকাডাকি করে সাড়া না পেয়ে দরজা ভেঙে রুমের ভেতরে ঢুকে তাকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখি। সেখান থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢামেকে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, আমার স্ত্রীর মানসিক সমস্যা ছিল। আমি ডাক্তার দেখিয়েছিলাম। তাকে ওষুধ খাওয়ানো হচ্ছিল।

ওই নারীর বাবা হাতেম আলী বলেন, আমার মেয়ে কয়েকদিন হল আমার বাসায় বেড়াতে আসছে। আজ সকালের দিকে জামাই বাইরে যাওয়ার পরপরই মেয়ে দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস নেয়। সে ইদানিং মানসিক সমস্যায় ভুগছিল। ওর স্বামী ডাক্তার দেখিয়ে ওষুধ খাওয়াচ্ছি।

তিনি আরও বলেন, কী কারণে সে ফাঁসি দিয়েছে সে বিষয়ে কিছু আমি বলতে পারব না। এই মৃত্যুর বিষয়ে আমার কোনো অভিযোগ নেই।

এ বিষয়ে ঢামেক হাসপাতালে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া মৃত্যুর বলেন, যাত্রাবাড়ীর দনিয়া থেকে গলায় ফাঁস নেয়া এক নারীকে হাসপাতালে আনা হয়েছিল। চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরূপগঞ্জে কারখানায় আগুনে নিহত ৫২
পরবর্তী নিবন্ধআগুনের ঘটনায় গাফিলতি থাকলে কঠোর ব্যবস্থা: র‌্যাব ডিজি