মগবাজারে বিস্ফোরণে উড়ে গেছে ভবনের নিচের অংশ

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর মগবাজার ওয়ারলেস গেট সংলগ্ন আড়ং শো রুমের বিপরীত পাশের ভবনের নিচতলায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। বিস্ফোরণে বহুলোক হতাহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এরইমধ্যে ৩ জন নিহত এবং অর্ধশতাধিক ব্যক্তি আহত হওয়ার খবর মিলেছে।

রোববার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজার ওয়্যারলেস এলাকায় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর সেখানে আগুনের স্পার্ক দেখা গেছে।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঢাকা বিভাগের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন জানান, বিস্ফোরণের ঘটনায় ওই ভবনের নিচতলার অংশ উড়ে গেছে। ঠিক কী কারণে বিস্ফোরণ ঘটেছে সেটা আমরা তদন্ত করে দেখব। এখন সবার আগে কাজ হচ্ছে হতাহতদের উদ্ধার করা।

তিনি বলেন, অনেকে ভেতরে আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। আমাদের ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট সেখানে কাজ করছে। আটকে পড়াদের উদ্ধারে ভবনের ভেতরে প্রবেশ করা হচ্ছে। আমি স্পটে আছি। ভেতরের তথ্য আমরা পরে জানাতে পারব।

প্রত্যক্ষদর্শী একজন জানান, বিস্ফোরণে কমপক্ষে ৫০ জনের মতো মানুষ আহত হয়েছে। রাস্তায় যাত্রীবাহী বাসের অনেক যাত্রী আহত হয়েছে। বিস্ফোরণের সময় সড়কে বাসসহ বিভিন্ন যানবাহন চলন্ত অবস্থায় ছিল। পরিবহনের অনেকেই গ্লাস ভেঙে শরীরে পড়ায় আহত হয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধমগবাজারে বিস্ফোরণে নিহত ৬, আহত অর্ধশতাধিক
পরবর্তী নিবন্ধবৃহস্পতিবার থেকে ব্যাংকে নতুন সময়সূচি