ফেরিঘাটে এবার আনসার মোতায়েন

নিজস্ব প্রতিবেদক:

মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে ঘরমুখো মানুষ ও গাড়ির চাপ নিয়ন্ত্রণে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবার ব্যাটালিয়ন আনসার মোতায়েন করা হয়েছে।

সোমবার (১০ মে) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মুন্সীগঞ্জ ডিস্ট্রিক্ট কমান্ড্যান্ট হুসনে আরা হাসি বলেন, জেলা প্রশাসকের চাহিদাযর প্রেক্ষিতে বাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রোববার (৯ মে) রাতেই শিমুলিয়া ঘাটে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। ঘাটে ঈদকেন্দ্রিক মানুষের চাপ না কমা পর্যন্ত আনসার সদস্যরা মোতায়েন থাকবেন।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঘরমুখো মানুষের যাতায়াত ঠেকাতে গত শনিবার (৮ মে) সন্ধ্যার পর থেকে দেশের সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে।

ওইদিন রাতে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, ‘জেলা প্রশাসনের চাহিদা অনুযায়ী সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় সন্ধ্যার পর থেকে ফেরিঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে।’

বিজিবির পরিচালক (অপারেশনস) লে. কর্নেল ফয়জুর রহমান বলেন, ‘ফেরিঘাটের পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পর্যাপ্ত সংখ্যক বিজিবি সদস্য অত্র এলাকায় (ফেরিঘাটে) দায়িত্ব পালন করবেন।’

পূর্ববর্তী নিবন্ধফেরি চলাচলের অনুমতি
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে আশ্রয়নকেন্দ্রে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ