করোনায় মৃত্যু ৩১ লাখ ছুঁই ছুঁই

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন সাড়ে ১৪ কোটিরও বেশি মানুষ। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৩০ লাখ ৯৯ হাজারের বেশি।

শনিবার (২৪ এপ্রিল) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে মোট ১৪ কোটি ৬২ লাখ ২৫ হাজার ৩২ জন করোনা রোগী। এর মধ্যে মারা গেছেন ৩০ লাখ ৯৯ হাজার ২৯৩ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১২ কোটি ৪০ লাখ ১৭ হাজার ৪৭৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৭ লাখ ৩৫ হাজার ৭০৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৭৫ জনের।

এরপরই রয়েছে ভারত। এশিয়ার মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থায় রয়েছে দেশটি। সেখানে করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৬৬ লাখ ২ হাজার ৪৫৬ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৮৯ হাজার ৫৪৯ জনের।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৪২ লাখ ৩৮ হাজার ১১০ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৬২৩ জনের।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। দেশে এখন পর্যন্ত ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০ হাজার ৮৬৯ জনের। সেরে উঠেছেন ৬ লাখ ৬১ হাজার ৪৩২ জন।

পূর্ববর্তী নিবন্ধউইঘুর নিপীড়ন স্পষ্টতই গণহত্যা: ব্রিটিশ পার্লামেন্ট
পরবর্তী নিবন্ধকক্সবাজারে ঘরে ঢুকে ব্যবসায়ীকে গুলি করে হত্যা