বাস চাপায় পঙ্গুত্বের পথে স্কুল শিক্ষক, মানবিক সাহায্যের আবেদন

মিজানুর রহমান, মুন্সীগঞ্জ প্রতিনিধি:
বাস চাপায় পঙ্গুত্বের পথে স্কুল শিক্ষক মামুন দিদার। সে বাঁচতে চায়, ফিরে পেতে চায় স্বাভাবিক জীবন। আবারো পড়াতে চায় তার বিদ্যালয়ের কোমলমতি শিশুদের। কোমলমতি শিশুদের ভালবাসা তাকে হাতছানি দিয়ে ডাকে। কিন্তু ঘাতক বাস তাকে চাপা দিয়ে এখন তাঁকে মৃত্যু পথযাত্রী করে দিয়েছে। তাঁর দুই পা সহ শরীরের অনেক হাড় ভেঙে গেছে। দুই পায়ের অবস্থা খুবি খারাপ। কয়েক জায়গায় ভেঙ্গে গেছে, পায়ের মাংস নেই অনেক জায়গায়। বুকের পাঁজর ভেঙে গেছে, হাতের কয়েক জায়গায় ভাঙ্গা। তাঁর চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। অর্থাভাবে ঠিকমত চিকিৎসাও করাতে পারছেনা তিনি। সমাজের বিত্তবানদের সাহায্যই তাকে আবারো চলতে ফিরতে সহযোগিতা করতে পারে। ফিরে পেতে পারে স্বাভাবিক জীবন। মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ছাতিয়ানতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মামুন দিদার বাঁচার আকুতি নিয়ে এসছে সমাজের বিত্তবানদের কাছে।
গত ১৯ মার্চ শুক্রবার বেলা ১টায় উপজেলার লালবাড়ী নামক স্থানে ঢাকাগামী এস এস পরিবহনের দ্রুততগামী একটি বাস তাকে চাপা দিলে তার একটি পা বাসের চাকার নীচে পড়ে গিয়ে দু’পা ও এক হাত এবং বুকের পাঁজরের হাড় ভেঙে যায়।  বর্তমানে সে রাজধানীর শ্যামলীর ট্রমা সেন্টারে অর্থপেডিক সার্জন অধ্যাপক  ডা. কামরুজ্জামানের অধীনে চিকিৎসাধীন রয়েছেন।
ডা.জানিয়েছেন, তাকে সুস্থ্য হতে প্রায় ১৫ লক্ষ টাকা প্রয়োজন যা সহায় সম্বলহীন একজন শিক্ষকের পক্ষে নির্বাহ করা অত‌্যন্ত দুরূহ ব‌্যাপার। তাই সিরাজদিখান প্রাথমিক শিক্ষা পরিবার এবং শিক্ষার্থীরা তার চিকিৎসার আর্থিক সাহায্যে এগিয়ে এসেছেন। তবে আরও টাকা প্রয়োজন বলে জানিয়েছেন তার পরিবার ও শিক্ষকরা। এক্ষেত্রে সমাজের বিত্তবানরা সাহায্যের হাত বাড়িয়ে দিলে হয়তো আবারও চিকিৎসা পেয়ে স্বাভাবিক ভাবে হাটতে পারবেন, চলতে পারবেন শিক্ষক দিদার মামুন।
মোহাম্মদ মামুন দিদার (৪৩) উপজেলার ছাতিয়ানতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক, একই উপজেলার জৈনসার ইউনিয়নের চম্পকদি গ্রামের মোহাম্মদ গনি দিদারের ছেলে ।
সিরাজদিখান প্রাথমিক শিক্ষক সমাজের সভাপতি মো.মোবারক হোসেন জানান, আমরা সিরাজদিখান শিক্ষক সমাজের সংগঠন থেকে যতটুকু সম্ভব আর্থিক ভাবে মামুন দিদারকে সহযোগীতা করার চেষ্টা করছি তবে বিত্তবানদের কাছে অনুরোধ থাকবে তারাও যেন সহযোগীতার হাত বাড়িয়ে দেন । ’
সিরাজদিখান উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, ‘সমাজের বিত্তবানেরা যদি একটু এগিয়ে আসে তাহলে শিক্ষক মামুন দিদার কিছুটা হলেও স্বাভাবিক জীবন ফিরে পারে।
পূর্ববর্তী নিবন্ধ৬ জেলায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল গঠন
পরবর্তী নিবন্ধহেফাজত ইসলামকে আর ছাড় নয় : শেখ সেলিম