৫০টি জাতীয় পতাকা সম্বলিত সুবর্ণজয়ন্তী র‌্যালি উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫০টি জাতীয় পতাকা সম্বলিত র‌্যালি দেশের ৬৪ জেলা প্রদক্ষিণ করবে। প্রতিটি পতাকা বহন করবেন একজন করে বীর মুক্তিযোদ্ধা।

শুক্রবার (২৬ মার্চ) রাতে সোহরাওয়ার্দী উদ্যানে এ র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ।

পতাকা প্রদক্ষিণ উপলক্ষে প্রতিটি জেলায় মুক্তিযোদ্ধা সমাবেশ ও অন্যান্য অনুষ্ঠান আয়োজন করা হবে। ৬৪ জেলা প্রদক্ষিণ শেষে আগামী ১৬ ডিসেম্বর সুবর্ণজয়ন্তী র‌্যালি ঢাকায় ফিরবে।

এই র‌্যালি এক জেলা থেকে অন্য জেলায় গমন, অবস্থান ও প্রস্থানের একটি রুট ম্যাপ প্রস্তুত করা হয়েছে। এই ম্যাপ অনুযায়ী সুবর্ণজয়ন্তী র‌্যালির অবস্থানকালে করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি জেলায় মুক্তিযোদ্ধা সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, সুবর্ণজয়ন্তী মেলা, মুক্তির উৎসব ইত্যাদি নানাবিধ বর্ণাঢ্য আয়োজন উৎসবমুখর পরিবেশে আয়োজন হবে।

উদ্বোধন শেষে মুক্তিযুদ্ধ মন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের সম্মান ও মর্যাদা নিশ্চিত করতে হবে। সে লক্ষ্যে সরকার কাজ করছে।

মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবং বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন মন্ত্রী।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সচিব তপন কান্তি ঘোষ, ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, ঢাকার পুলিশ সুপার মোহাম্মদ মারুফ হোসেন সরদার উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধারা।

পূর্ববর্তী নিবন্ধশনিবার বিক্ষোভ, রোববার হরতালের ডাক হেফাজতে ইসলামের
পরবর্তী নিবন্ধশেখ হাসিনাসহ ৪০ নেতাকে জলবায়ু সম্মেলনে আমন্ত্রণ বাইডেনের