নেত্রীর প্রতি শ্রদ্ধায় সকল কর্মসূচি প্রত্যাহার কাদের মির্জার

জেলা প্রতিনিধি:

সকল ধরনের কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করে কাদের মির্জা বলেন, নোয়াখালীর বর্তমান পরিস্থিতি দেখার দায়িত্ব সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এখানের সকল সমস্যার সমাধান করবেন তারা।

মেয়র আবদুল কাদের মির্জাকে উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটি থেকে অব্যাহতি দেওয়ার মাত্র দুই ঘণ্টা পরই তা প্রত্যাহার করা হয়।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম এ তথ্য জানিয়ে বলেছেন, নোয়াখালী আওয়ামী লীগের বিষয়ে আলোচনা নেত্রীর (শেখ হাসিনা) টেবিলে রয়েছে। তাই নেত্রীর সিদ্ধান্তের জন্য কাদের মির্জাকে অব্যাহতির চিঠি প্রত্যাহার করা হয়েছে।

অব্যাহতির চিঠি প্রত্যাহারের পর ফেসবুকে লাইভে আসেন মেয়র আবদুল কাদের মির্জা। এ সময় নেতাকর্মীদের ওপর হামলার বর্ণনা দেন তিনি।

এরপর ফেসবুক পোস্টে মেয়র আবদুল কাদের মির্জা লিখেছেন, ‘নোয়াখালীর রাজনীতির চলমান সংকট নিরসনে আমাদের সবার আস্থাভাজন জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে ইতোপূর্বে ঘোষিত সকল ধরনের কর্মসূচি প্রত্যাহার করে নিলাম।’

তিনি আরও লিখেছেন, ‘আশা করি দ্রুত সময়ের মধ্যে জননেত্রী শেখ হাসিনা ও জননেতা ওবায়দুল কাদের সাহেবের হস্তক্ষেপে নোয়াখালীর সকল সমস্যার সমাধান হবে।’

শনিবার সন্ধ্যায় মেয়র আবদুল কাদের মির্জাকে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে দলীয় গঠনতন্ত্রপরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে তাকে দল থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের জন্য আওয়ামী লীগের সভানেত্রী ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে সুপারিশ করা হয়।

দল থেকে অব্যাহতি পাওয়ার প্রতিক্রিয়ায় মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, আমাকে বহিষ্কার করার একরামুল করিম চৌধুরী কে? আমাকে বহিষ্কারের ক্ষমতা নেই তার। তার নিজের (একরামুল করিম চৌধুরী) কমিটির অনুমোদন নেই; আসছে আমাকে বহিষ্কার করতে। আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি বলেন আমি বহিষ্কার, তাহলে আমি তার কথা মাথা পেতে নেব। এছাড়া অন্য কারও কথা কিংবা বহিষ্কারে আমার কিছু যায় আসে না।

পূর্ববর্তী নিবন্ধকাদের মির্জাকে বহিষ্কারের ২ ঘণ্টার মধ্যেই আদেশ প্রত্যাহার
পরবর্তী নিবন্ধমাস্ক ছাড়া শহীদ মিনারে প্রবেশ নয়, বিধি-নিষেধ মেনে শ্রদ্ধা