জিএনবি ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন ১৪ জন

নিজস্ব প্রতিবেদক

করোনাকালে মানবতার সেবায় বিশেষ ভূমিকা রাখার জন্য ১৪জন স্বেচ্ছাসেবীকে জিএনবি ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২০ প্রদান করেছে আন্তর্জাতিক উন্নয়ন সংগঠন গুড নেইবারস বাংলাদেশ। করোনা মহামারি মোকাবিলায় দেশের ৯টি উপজেলার ১৮টি ইউনিয়নে দায়িত্বপালনকারী ১০জন পুরুষ ও ৪জন নারীকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভার্চুয়াল অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে অংশ নেন গুড নেইবারস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এম মাঈনউদ্দিন মইনুল, ইউনাইটেড নেশনস ভলান্টিয়ার বাংলাদেশের কান্ট্রি কো-অর্ডিনেটর মো. আক্তার উদ্দিন এবং ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার কর্মকর্তা ও অ্যাওয়ার্ড গ্রহণকারী স্বেচ্ছাসেবীরা।

অনুষ্ঠানে মানবিক সেবা কার্যক্রম পরিচালনায় আগামীতে গুড নেইবারস ও ইউনাইটেড নেশনস ভলান্টিয়ার একসঙ্গে কাজ করবে বলে জানান মো. আক্তার উদ্দিন। তিনি সেচ্ছাসেবাকে স্বীকৃতিদানের এই উদ্যোগের প্রশংসা করেন বলেন, ‘এই কার্যক্রম নতুন প্রজন্মকে জনগণের পাশে দাঁড়াতে উৎসাহিত করবে, যা বঞ্চিত মানুষকে স্বস্তি দেবে।’ তিনি এই প্রক্রিয়া অব্যাহত রাখার আহ্বান জানান।

এম মাঈনউদ্দিন মইনুল বলেন, ‘গুড নেইবারস দীর্ঘ ২৫ বছর ধরে দেশের ১২টি জেলায় ২১টি প্রকল্পের মাধ্যমে কাজ করে যাচ্ছে। সংস্থাটি অপুষ্টি, শিশুশ্রম, বাল্যবিয়ে, বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য, মানসম্মত শিক্ষা, দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন ইস্যুতে কাজ করছে। করোনাকালে মানুষের পাশে দাঁড়িয়ে দুর্যোগ মোকাবিলার সক্ষমতা দেখিয়েছে। সেক্ষেত্রে স্বেচ্ছাসেবীদের অনেক ভূমিকা রয়েছে।’

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের ১ রানে নেই ২ উইকেট
পরবর্তী নিবন্ধসাউথ বাংলা ব্যাংকের কর্পোরেট শাখায় এটিএম বুথ উদ্বোধন