রত্নাকে গাড়িচাপা দেয়া সেই চালকের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় পর্বতারোহী রেশমা নাহার রত্নাকে পাশ থেকে ধাক্কা মারা মাইক্রোবাস চালক এস এম দারুস সালামকে অভিযুক্ত করে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে পুলিশ। এছাড়া অপর আসামি মো. নাইমের বিরুদ্ধে অপরাধ প্রমাণের মতো কোনো সাক্ষী-প্রমাণ না পাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়ার আবেদন করা হয়।

সোমবার (২৮ ডিসেম্বর) শেরেবাংলা নগর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মো. আসাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, আজ (২৮ ডিসেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিম জুলফিকার হায়াত মামলাটি ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে বদলি করেন। আগামী ৪ জানুয়ারি মামলাটি শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

চার্জশিটে তদন্তকারী কর্মকর্তা বলেন, ‘ভিডিওচিত্র পর্যালোচনা করে দেখি ঘটনার সময় কালো/ধূসর রংয়ের দুটি মাইক্রোবাস গণভবনের ক্রসিংয়ের দিকে প্রবেশ করে। এ সময় ভুক্তভোগী পর্বতারোহী রেশমা নাহার রত্মা বাইসাইকেলে করে রাস্তার বাম থেকে ডান দিকে যাওয়ার জন্য ইউটার্ন নেন। তখন রাস্তা ফাঁকা পেয়ে বেপরোয়া গতিতে দুটি গাড়ি যাচ্ছিল। তখন রত্নার পেছন থাকা একটি মাইক্রোবাস ব্রেক করে বাম দিক দিয়ে কেটে চলে যায়। তবে এই গাড়ির পেছনে থাকা অপর আরেকটা গাড়ি ওই গাড়ির ডান দিক দিয়ে কেটে যাওয়ার সময় রত্নার বাইসাইকেলে ধাক্কা দেয়।’

উল্লেখ্য, গত ৭ আগস্ট চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় মাইক্রোবাসের ধাক্কায় গুরুতর আহত হন পর্বতারোহী রেশমা নাহার রত্না। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রত্নার দুলাভাই মো. মনিরুজ্জামান একটি মামলা করেন।

২৬ আগস্ট রাজধানীর শাহজাহানপুর থেকে এস এম দারুস সালামকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের সময় একটি টয়োটা মাইক্রোবাসও জব্দ করা হয়। এই গাড়ির মালিকও তিনি। ২৭ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালত তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

৩০ আগস্ট ঘটনার দায় স্বীকার করে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে জবানবন্দি দেন মাইক্রোবাস চালক এস এম দারুস সালাম। ধাক্কা মারার পর লোকজনের ভয়ে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান তিনি। জবানবন্দিতে তিনি এ কথা বলেন।

এরপর বিচারক তাকে কারাগারে পাঠানোর জবানবন্দিতে মাইক্রোবাসচালক এস এম দারুস সালাম বলেন, ‘আমি রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোড দিয়ে মাইক্রোবাস চালিয়ে যাচ্ছিলাম। এ সময় রেশমা নাহার রত্নার সাইকেল আমার মাইক্রোবাসের সঙ্গে ধাক্কা লাগে। ধাক্কা মারার পর আমি লোকজনের ভয়ে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যাই। এরপর আমি শুনতে পাই, আমার মাইক্রোবাসে ধাক্কা লাগা তরুণী মারা গেছেন।’

পূর্ববর্তী নিবন্ধসরকারি-বেসরকারি স্কুলে ২০২১ সালের ছুটির ক্যালেন্ডার প্রকাশ
পরবর্তী নিবন্ধপ্রথম ধাপের পৌরসভা নির্বাচন সাকসেসফুল : ইসি সচিব